নোবেলের সঙ্গে চুক্তি ‘বাতিল’ করেছে সাউন্ডটেক

তরুণ গায়ক মাঈনুল আহসান নোবেলের সঙ্গে চুক্তি বাতিলের খবর দিয়েছে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 10:36 AM
Updated : 17 May 2021, 10:36 AM

প্রতিষ্ঠানটির কর্ণধার সুলতান মাহমুদ বাবুল সোমবার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘শর্ত নিয়ে বনিবনা না হওয়ায়’ মে মাসের প্রথম সপ্তাহে নোবেলের সঙ্গে তাদের চুক্তি বাতিল করা হয়েছে।

এ বিষয়ে ব্ক্তব্য জানতে নোবেলের নম্বরে কয়েকবার ফোন রা হলেও তা বন্ধ পাওয়া যায়।

২০২০ সালের ডিসেম্বরে সাউন্ডটেকের সঙ্গে ২২টি ‘অডিও গান’ প্রকাশের চুক্তি হয়েছিল নোবেলের। এর মধ্যে দুটি গান ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে; ‘মেহেরজান’সহ আরও দুটি গান প্রকাশের অপেক্ষায় রয়েছে।

এর মধ্যেই চুক্তি বাতিলের কারণ জানতে চাইলে বাবুল বলেন, “…তার সঙ্গে আমাদের বনিবনা হচ্ছিল না। চুক্তিতে উল্লেখ ছিল, বনিবনা না হলে দুপক্ষই চুক্তি বাতিল করতে পারে। আমরা বাতিল করেছি।”

বনিবনা না হওয়ার কারণ হিসেবে চুক্তির শর্তের বাইরে গিয়ে নোবেলের ‘নতুন দাবি’ তোলার কথা সামনে আনছেন বাবুল।

“চুক্তি ছিল গানগুলো অডিও আকারে প্রকাশ করা হবে। কিন্তু এখন প্রতিটি গান ভিডিও করতে চান নোবেল। ‘অডিও’ গানে যেখানে ৭০ হাজার টাকায় একটি অ্যালবাম করা যায়, সেখানে একটি গানের ভিডিও করতেই পাঁচ লাখ টাকা খরচ। এটা চুক্তিতে ছিল না, আমাদের পক্ষে সম্ভবও না।”

২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে বাংলাদেশের পাশাপাশি ভারতেও পরিচিতি পান নোবেল; প্রতিযোগিতায় তিনি তৃতীয় হয়েছিলেন।

সম্প্রতি ফেইসবুকে বেশ কিছু বিতর্কিত পোস্টের কারণেও সমালোচিত হয়েছেন নোবেল; যদিও তার দাবি, তিনি ‘হ্যাকিংয়ের শিকার’।

এর মধ্যে সোমবার সময় টেলিভিশনের সাংবাদিক আল কাছিরকে গায়ক নোবেল ‘অপহরণের হুমকি’ দিয়েছেন অভিযোগ করে এর প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)।