১৫ বছর পর একসঙ্গে গাই রিচি ও জেইসন স্টেইথাম

মাত্র দুই মিনিটের ফোন, তারপরের ফলাফল ‘র‌্যাথ অফ ম্যান’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2021, 12:21 PM
Updated : 30 April 2021, 12:21 PM

কথায় বলে ‘পুরান চাল ভাতে বাড়ে’। বৃটিশ অভিনেতা জেইসন স্টেইথাম ও পরিচালক গাই রিচির ক্ষেত্রে এরকমই ঘটেছে। প্রায় ১৫ বছর পর একসঙ্গে কাজ করলেন তারা।

গাই রিচি পরিচালিত ১৯৯৮ সালে ‘লক, স্টক অ্যান্ড টু স্মোকিং ব্যারেল্স’ সিনেমার মাধ্যমে অভিনয় জীবনের শুরু করেছিলেন অ্যাকশন অভিনেতা জেইসন স্টেইথাম। ২০০০ সালে ‘স্ন্যাচ’ ও ২০০৫ সালে ‘রিভলভার’ চলচ্চিত্রের পর দুজনের আর একসঙ্গে কাজ করা হয়নি।

এতগুলো বছর পেরিয়ে আবারও তারা একত্রিত হয়েছেন ‘র‌্যাথ অফ ম্যান’ সিনেমায়। আর এই ছবিতে স্টেইথামকে রাজি করাতে গাই রিচিকে খরচ করতে হয়েছে মাত্র দুই মিনিট।

দুই বন্ধুর মধ্যে সামান্য কিছু পরিবর্তনই ঘটেছে এই বিরতিতে। কী সেটা?

রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে স্টেইথাম বলেন, “পরিবর্তনটা হল আমাদের একটু বয়স বেড়েছে আর একটু গোলগাল হয়েছি।... সে (গাই রিচি) আমাকে ফোন করে তার পরিকল্পনাটা বললো, খুবই সংক্ষিপ্ত কথাবার্তা, আমার কাছে ভালোলাগলো, ‘হ্যাঁ’ বলতে দেরি হল না আমার....।”

রিচির ভাষায়, “আমার মনে হয়েছে গল্পটা জেইসনের জন্য ঠিক এবং একসঙ্গে কাজ করার ক্ষেত্রেও। এটা মজার কিছু নয়। এটা সাংঘাতিক, সহিংস এবং খুবই আগ্রাসী একটা সিনেমা। আর আমার মনে হয়েছিল জেইসনের জন্য এই চরিত্রটা খুবই উপযুক্ত।”

২০০৪ সালের ফরাসি চলচ্চিত্র ‘লো কুভাইয়া’ অবলম্বনের নির্মিত এই সিনেমাতে গাই রিচি আরও যুক্ত করেছেন যশ হার্নেট, স্কট ইস্টউড, অ্যান্ডি গার্সিয়া, এডি মার্সান এবং হল্ট ম্যাককালনি’কে। এছাড়া মার্কিন র‌্যাপ গায়ক পোস্ট ম্যালোনকেও দেখা যাবে অতিথি চরিত্রে।

‘র‌্যাথ অফ ম্যান’ মুক্তি পাবে ৭ মে।