মারা গেলেন মার্কিন অভিনেতা জর্জ সিগাল

অস্ত্রোপচারের সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন ৮৭ বছর বয়সি অভিনেতা জর্জ সিগাল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 09:15 AM
Updated : 24 March 2021, 09:16 AM

প্রায় ছয় দশক ধরে ছোট ও বড় পর্দায় দাপিয়ে বেড়ানো মার্কিন অভিনেতা জর্জ সিগালের ‘বাইপাস’ সার্জারি চলার সময় মৃত্যু হয়।

মঙ্গলবার অভিনেতার স্ত্রী মার্কিন প্রযোজক, চিত্রনাট্যকার ও পরিচালক ম্যরিওন সোবের’য়ের উদ্ধৃতি দিয়ে রয়টার্সসহ বিভিন্ন সংবাদ মাধ্যম সিগালের মৃত্যুর খবর প্রকাশ করে।

১৯৬০ থেকে ১৯৭০ সাল পর্যন্ত সিগাল নাটকীয় ও কমেডিয়ান চরিত্রে অভিনয় করে দর্শক হৃদয় জয় করেন। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ‘শিপ অফ ফুলস’ (১৯৬৫), ‘কিং র‌্যাট’ (১৯৬৫), ‘হুজ অ্যাফরেইড অফ ভার্জিনিয়া উলফ’ (১৯৬৬), ‘দি সেইন্ট ভ্যালেন্টাইন’স ডে ম্যাসাকার (১৯৬৭), ‘হোয়ার’ পোপা?’ (১৯৭০), ‘দি হট রক’ (১৯৭২), ‘এ টাচ অফ ক্লাস’ (১৯৭৩), ‘ক্যালিফোর্নিয়া স্প্লিট’ (১৯৭৪), ‘ফর দি বয়েজ’ (১৯৯১) এবং ‘ফ্লির্টিং উইথ ডিজাসটার’ (১৯৯৬)।

‘হুজ অ্যাফরেইড অফ ভার্জিনিয়া উলফ’ ছবির জন্য তিনি অস্কারে সেরা পার্শ্ব চরিত্রাভিনেতার জন্য মনোনীত হয়েছিলেন। অস্কার জয় না করলেও কাজের স্বীকৃতির জন্য সেরা অভিনেতা হিসেবে দুবার ঝোলায় পুরেছেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড।

আমেরিকান টেলিভিশন প্রযোজক অ্যাডাম এফ. গোল্ডবার্গ নিজের ছোটবেলার ওপর নির্মিত ‘দি গোল্ডবার্গ’ ধারাবাহিকের জন্য পরিবারের বড়কর্তা ‘পপস’ চরিত্রে অভিনয় করার প্রস্তাব দেন সিগালকে।

২০২১ সাল পর্যন্ত চলা এই ধারাবাহিক ছিল সাম্প্রতিক সময়ে জর্জ সিগালের পরিচিত কাজ।