গ্র্যামি অ্যাওয়ার্ডের তারিখ পেছালো

জানুয়ারির ৩১ তারিখের পরিবর্তে গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে ১৪ মার্চ।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2021, 08:59 AM
Updated : 8 Jan 2021, 08:59 AM

‘রেকর্ডিং অ্যাকাডেমি’ এবং প্রচার মাধ্যম ‘সিবিএস’ যৌথভাবে এক বিবৃতিতে ঘোষণা দিয়ে সংগীতের এই সর্বাধিক সম্মান প্রদান অনুষ্ঠানের নতুন তারিখের ঘোষণা দেয়।

বিবৃতি অনুসারে রয়টার্স জানায়, “স্বাস্থ্য-বিশেষজ্ঞ ও শিল্পীদের সঙ্গে আলোচনা করে বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে সিদ্ধান্ত নেওয়া হল যে, ৬৩তম গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে ১৪ মার্চ।”

সম্প্রতি লস অ্যাঞ্জেলেসে করোনাভাইরাসের প্রকোপ সাংঘাতিক হারে বেড়ে গেছে। হাসপাতাল এবং আইসিইউ’র বিছানাগুলো ভরে উঠছে রোগীতে। জিম, স্যালুন ও রেস্তোরাঁ আবারও বন্ধ ঘোষণা করা হয়েছে। নাগরিকদের প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এরকম পরিস্থিতির কারণেই গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠান পিছিয়ে দেওয়া হল বলে জানানো হয় বিবৃতিতে।

তবে এই তারিখের সঙ্গে সংঘর্ষ তৈরি করছে ‘স্ক্রিন অ্যাক্টোর্স গিল্ড (এসএজি) অ্যাওয়ার্ড’ প্রদানের তারিখ। মহামারীর কারণে এই পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের তারিখ পিছিয়ে নির্দিষ্ট করা হয়েছে ১৫ মার্চ।

পাশাপাশি দুটি পুরষ্কার প্রদান অনুষ্ঠান হওয়াতে ক্ষোভ জানিয়েছে ‘দি এসএজি-এএফটিআরএ’ সংগঠন। কারণ তাদের নতুন তারিখ গত বছর জুলাই মাসেই ঠিক করা ছিল।

করোনাভাইরাস মহামারীর কারণে এই বছর অস্কার অনুষ্ঠানও ফেব্রুয়ারি থেকে পিছিয়ে এপ্রিল মাসে নিয়ে যাওয়া হয়েছে। আর গোল্ডেন গ্লোবস জানুয়ারি মাস থেকে সরিয়ে নতুন তারিখ নির্ধারণ করা হয় ২৮ ফেব্রুয়ারি।