বলিউডে আমির খানের বড় ছেলে

জুনায়েদ খান, আমির খানের বড় ছেলে। রুপালি পর্দায় আসার আগে নিজেকে তৈরি করেছেন ধীরে ধীরে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 02:00 PM
Updated : 17 Oct 2020, 02:00 PM

পারিবারিক সূত্র ধরে চলচ্চিত্রে পা রাখার ঘটনা নতুন কোনো বিষয় নয়।

তবে কোন ছবির মাধ্যমে জুনায়েদ বলিউডে যাত্রা শুরু করবেন তা নিয়ে রয়েছে দ্বন্দ্ব। একাধিক ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশ হলেও ছবির নাম ও পরিচালকের তথ্যে রয়েছে গড়মিল।

আনন্দবাজার তাদের প্রতিবেদনে জানায়, জুনায়েদের অভিষেক হবে যশ রাজ ফিল্মসের ব্যানারে। গুজরাটের লেখক ও সমাজ সংস্কারক কর্সনদাস মুলজিরের জীবনীমূলক এই ছবির হাল ধরবেন ‘হিচকি’ খ্যাত পরিচালক সিদ্ধার্থ মালহোত্রা।

এদিকে, দি ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে জানানো হয়, আমিরের বড় ছেলে মালায়ালাম ছবি ‘ইশক’য়ের হিন্দি রিমেইক ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। সহশিল্পী হিসেবে দেখা যাবে শানি নিগম ও আন শিতলকে। এই ছবি পরিচালনার দায়িত্বে আছেন নিরাজ পান্ডে।

তথ্যে বিভ্রাট থাকলেও জুনায়েদ যে বলিউডে পা রাখতে যাচ্ছেন তা নিশ্চিত করেছে একাধিক গণমাধ্যম। যদিও আমির খানের পরিবারের পক্ষ থেকে কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

তবে ওজনদার বাবার নাম রাখতে জুনায়েদ যে নিজেকে ভালো মতোই তৈরি করেছেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই।

অভিনয়ে দক্ষতা বাড়াতে বহু আগে থেকেই মঞ্চ নাটকে জড়িয়েছেন নিজেকে।

টাইমস অফ ইন্ডিয়া জানায়, জার্মান নাট্যকার বার্টলট ব্রেশ্ট’য়ের ‘মাদার কারেজ অ্যান্ড হার চিল্ড্রেন’ অবলম্বনে মঞ্চনাট্যকার কুয়াসার ঠাকুর পাদামসি পরিচালিত নাটকে জুনায়েদ খান প্রথম অভিনয় করেন ২০১৭ সালে।

লস অ্যাঞ্জেলেসের ‘আমেরিকান অ্যাকাডেমি অফ ড্রামাটিক আর্টস’য়ের প্রাক্তন ছাত্র জুনায়েদ আরও অভিনয় করেছেন ‘এ ফার্মিং স্টোরি’, ‘এ ফিউ গুড মেন’, ‘মিডিয়া’ এবং ‘বোন অফ কানেকশন’য়ে।

এখন মনে হচ্ছে সে বলিউডে পা দেওয়ার জন্য তৈরি।