নরওয়ের কোয়ারেন্টিন বাধা টপকালো ‘মিশন ইম্পসিবল’

মিশন ইম্পসিবল ছবির পরবর্তী পর্বের শুটিংয়ের অনুমতি মিলেছে নরওয়েতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2020, 09:57 AM
Updated : 25 July 2020, 09:57 AM

কোভিড-১৯ মহামারীর কারণে অন্যান্য ছবির মতো ‘মিশন ইম্পসিবল’ ছবির সপ্তম ও অষ্টম পর্বের মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া হয়েছিল। প্যারামাউন্ট পিকচার্সের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল সপ্তম পর্ব ২০২১ সালের নভেম্বর মাসে এবং অষ্টম পর্ব ২০২২ সালের নভেম্বর মাসে মুক্তি দেওয়া হবে।

করোনাভাইরাসের আক্রমণে এই দুই ছবির কাজও বন্ধ ছিল এতদিন। তবে এবার শরতে গুপ্তচর ইথান হান্ট খ্যাত টম ক্রুজ ও তার বাহিনী ঝাঁপিয়ে পড়তে যাচ্ছেন নরওয়েতে।

সঙ্গে যুক্ত হচ্ছেন পরিচালক ক্রিস্টোফার ম্যাককুয়্যারি।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে নরওয়ের কৃষি ও খাদ্য মন্ত্রী ওল্যাগ বোলেস্টাডের বক্তব্য অনুসারে রয়টার্স জানায়, “শুটিং করতে দেওয়া হবে ব্যাপক প্রতিরোধ ব্যবস্থায়।”

তিনি আরও বলেন, “নরওয়েতে থাকার সময় অন্যদের থেকে তাদের আলাদা করে রাখা হবে। তারমানে হল সবাই এই ‘হার্টথ্রব’ তারকাদের কাছে যাওয়ার সুযোগ পাবেন না।”

নরওয়ে আসার আগে ও পরে কলাকুশলীদের অবশ্যই কোভিড-১৯ পরীক্ষা করতে হবে। এবং চিকিৎসা কর্মী ও মোবাইল পরীক্ষাগারের ব্যবস্থা থাকবে।

নরওয়ের বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্র ধরে রয়টার্স আরও জানায়, শুটিংয়ের বিষয়ে সুপারিশের জন্য টম ক্রুজ ব্যক্তিগত ভাবে নরওয়ের প্রধানমন্ত্রী এর্না সলবার্গ ও সংস্কৃতিমন্ত্রী আবিদ রাজার সঙ্গে যোগাযোগ করে অনুমতি চান।

রাজা’র অফিসের সূত্রানুসারে জানা যায়, মন্ত্রীও তাদেরকে ফিরে পেতে প্রত্যাশায় আছেন।

ক্রুজ উত্তরে বলেছেন, “ওহ, আমিও। আমি আর অপেক্ষা করতে পারছি না।”

এই অভিনেতা আরও বলেন, “তোমাদের মানুষ, প্রকৃতি, পাহাড়, সংস্কৃতি- নরওয়ের প্রতিটা অংশই আমি ভালোবাসি। এটা একটা চমৎকার দেশ।”

সংস্কৃতি মন্ত্রণালয় থেকে জানানো হয়, এই ছবির জন্য কোয়ারেন্টি ব্যবস্থা শিথিল করার কারণ হল, নরওয়ের চলচ্চিত্র সংস্থা এই ছবির জন্য বেশ ভালো পরিমাণ অর্থ লগ্নি করেছে।

এর আগে ‘মিশন ইম্পসিবল- ফলআউট’ ছবির বেশ কিছু অংশের শুটিং হয়েছিল নরওয়েতে।