মাটি খুঁড়ে টাকা উদ্ধার নিয়ে অনন্ত জলিলের চল‌চ্চিত্র

ডিবি পুলিশের ‘সিনেম্যাটিক’ কায়দায় মাটি খুঁড়ে খোয়া যাওয়া টাকা উদ্ধারের ঘটনায় অভিভূত হয়ে চলচ্চিত্র বানানোর কথা বললেন চিত্রনায়ক-প্রযোজক অনন্ত জলিল।

সাইমুম সাদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2019, 03:56 PM
Updated : 21 July 2019, 04:25 PM

মাটি খুঁড়ে তার ২৭ লাখ টাকা উদ্ধারসহ ডিবি পুলিশের অন্যান্য দুঃসাহসী অভিযান উঠে আসবে এ চলচ্চিত্রে; এতে একজন পুলিশের চরিত্রে নিজেই অভিনয় করবেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন তিনি।

গত ৭ এপ্রিল তার মালিকানাধীন এজেআই গ্রুপের গাড়িচালক শহীদ বিশ্বাসের বিরুদ্ধে ৫৭ লাখ টাকা চুরির মামলা করেন অনন্ত জলিল।

মঙ্গলবার সাভার ডিবি পুলিশ ভোলা জেলার দৌলতখান উপজেলার জয়নগর গ্রাম থেকে শহীদসহ তার স্ত্রী আরজু বেগম, সহযোগী জুয়েল ও শাহাবুদ্দিনকে আটক করে।

এ সময় শহীদের বাড়ির মেঝের নিচ থেকে মাটি খুঁড়ে ২০ লাখ টাকা এবং তার স্ত্রী আরজুর কাছ থেকে ৭ লাখ টাকা উদ্ধার করা করে পুলিশ।

টাকা উদ্ধারের এ ঘটনাকে ‘সিনেম্যাটিক’ বললেন ‘নিঃস্বার্থ ভালোবাসা’র অনন্ত জলিল।

“ডিবি পুলিশ সত্যিকারের সুনামের কাজ করেছে। সিনেমার কাহিনিকেও হার মানিয়েছে। আমরা ছবিতে পুলিশের চরিত্রে অভিনয় করেও এই ধরনের অভিযান করি না। এই ধরনের ঘটনা পড়ে নতুন করে সিনেমার চিত্রনাট্য লিখতে হবে।

ওই টাকা উদ্ধার অভিযানসহ ডাকাতদের সঙ্গে ডিবি পুলিশের কঠিন অপারেশনগুলো নিয়ে সিনেমা বানাবো।”

নিজের অভিজ্ঞতাকে ঋদ্ধ করতে ইতোমধ্যে একাধিক ডিবি পুলিশের সঙ্গে তাদের বিভিন্ন অভিযান নিয়ে কথা বলেছেন বলে জানান অনন্ত জলিল।

 

“ডাকাতদের সঙ্গে ডিবি পুলিশরা কী ধরনের দুঃসাহসী অভিযান পরিচালনা করে সেটা শুনে আমার রোম দাঁড়িয়ে গেছে। বাস্তবে অভিযানগুলো সিনেমার মতো চিত্রনাট্য ধরে হয় না, অনেক ঝুঁকি নিয়ে ডিবি পুলিশদের কাজ করতে হয়।”

নতুন চলচ্চিত্র শুরুর আগে তার হাতে থাকা ‘দিন দ্য ডে’ চলচ্চিত্রের কাজ শেষ করতে চান তিনি। এতে একজন সোয়াট সদস্যের চরিত্রে অভিনয় করছেন তিনি।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিতব্য চলচ্চিত্রটির পরিচালনার দায়িত্বে আছেন ইরানী নির্মাতা মুর্তজা অতাশ জমজম। অভিনয়ের পাশাপাশি ছবিটির বাংলাদেশ অংশের প্রযোজনার দায়িত্বে আছেন এ অভিনেতা।

তিনি ছাড়াও এতে অভিনয় করছেন বর্ষা, সুমন ফারুকসহ আরও অনেকে। ছবির চিত্রনাট্য লিখেছেন ছটকু আহমেদ।

এর আগে তিনি ‘খোঁজ-দ্যা সার্চ,’ ‘দ্য স্পিড’, ‘মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম ২’ চলচ্চিত্রে অভিনয় করেন।