রাবিতে বক্তৃতা দেবেন রাইসুল ইসলাম আসাদ

চলচ্চিত্র বিষয়ক গবেষণা পত্রিকা ‘ম্যাজিক লণ্ঠন’র আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একটি বক্তৃতা অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রখ্যাত অভিনেতা রাইসুল ইসলাম আসাদ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2019, 03:09 PM
Updated : 23 April 2019, 03:09 PM

‘অভিনয় জীবন : ভুল করতে করতে শেখা, আবার নতুন ভুল করা’ শিরোনামে এ অনুষ্ঠানটি আয়োজন করা হবে বৃহম্পতিবার।

ম্যাজিক লণ্ঠন-এর সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী শিক্ষক কাজী মামুন হায়দার জানান, আগামী এদিন বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ১২৩নং কক্ষে বক্তৃতা করবেন তিনি।

বেতার, মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে অভিনয় করা আসাদ চার বার শ্রেষ্ঠ অভিনয়শিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

১৯৭৩ সালে মুক্তি পাওয়া তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আবার তোরা মানুষ হ’। এছাড়া ‘লালসালু’, ‘দুখাই’, ‘লাল দরজা’, ‘অন্যজীবন’, ‘লালন’, ‘মনের মানুষ’ ও ‘পদ্মা নদীর মাঝি’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

ম্যাজিক লণ্ঠনের নিয়মিত আয়োজন ‘ম্যাজিক লণ্ঠন কথামালা’য় অংশ নিতে এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা নুরুল আলম আতিক, আবু সাইয়ীদ, গোলাম রব্বানী বিপ্লব, অভিনয়শিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়, পরিচালক ও অভিনয়শিল্পী কাজী হায়াৎ, অভিনয়শিল্পী রোকেয়া প্রাচী এবং সবশেষ অমিতাভ রেজা চৌধুরী।

‘ম্যাজিক লণ্ঠন’ চলচ্চিত্রবিষয়ক পত্রিকা ও সংগঠনটির যাত্রা শুরু ২০১১ খ্রিস্টাব্দে। জানুয়ারি ও জুলাই মাসে নিয়মিত এ পত্রিকাটি প্রকাশিত হয়।

এ পত্রিকায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের লেখা চলচ্চিত্র, সংবাদপত্র, টেলিভিশন, নিউমিডিয়া বিষয়ক প্রবন্ধ-নিবন্ধ ও সাক্ষাৎকার পত্রিকার পাশাপাশি নিয়মিত প্রকাশ হয় ম্যাজিক লণ্ঠনের ওয়েবসাইটেও (www.magiclanthon.org)।