স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'পুরুষাতঙ্ক'

পুরুষতান্ত্রিক সমাজে পুরুষদের নির্যাতনে আক্রান্ত নারীদের আতঙ্কের গল্পে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘পুরুষাতঙ্ক’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2019, 10:59 AM
Updated : 23 March 2019, 10:59 AM

অপরাজিতা সংগীতা নির্মিত এ চলচ্চিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ, লুৎফর রহমান জর্জ, নুসরাত জাহান খান নিপা, সৈয়দ জামাল,, শুভ হাসান, সিকদার ডায়মন্ড।

সংগীতা বলেন, “একজন নারী নির্মাতা হিসেবে আমি কেবল আমার নারী সত্তার কিছু অনুভূতিকে এখানে তুলে ধরতে চেয়েছি। নারী কেবল মাংসপিন্ড নয়। নারীও পুরুষের সমান। একজন মানুষের নিরাপদে বেঁচে থাকা তার মৌলিক অধিকার। এই নিরাপত্তা নিশ্চিত করার দায় রাষ্ট্র ও তার নারী পুরুষ সকল নাগরিকের।

“নারী-পুরুষের একটি মানবিক, সহানুভূতিশীল ও সমতার সমাজের দাবির গল্পই হচ্ছে 'পুরুষাতঙ্ক'।”

চলচ্চিত্রটি ইতোমধ্যে দেশে-বিদেশের কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। যুক্তরাজ্যের ‘লিফট অব সেশনস’ গ্লোবাল প্লাটফর্মে 'পুরুষাতঙ্ক' সপ্তাহব্যাপী অনলাইনে প্রদর্শিত হয়েছে। এছাড়া লিফট অব গ্লোবাল নেটওয়ার্কের ‘ফার্স্টটাইম ফিল্মমেকার সেশনসে’ সপ্তাহজুড়ে প্রদর্শিত হয়।

নির্মাতা জানান, এই মাসের শেষ সপ্তাহেও দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে 'পুরুষাতঙ্ক'। সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ২৯ মার্চ ও সিলেট ফিল্ম ফেস্টিভ্যালে ৩১ মার্চ প্রদর্শিত হবে।