কুয়াকাটা সমুদ্রতীরে চিত্রায়িত হলো ‘ইত্যাদি’র নতুন পর্ব

কুয়াকাটায় চিত্রায়িত হয়েছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2019, 02:43 PM
Updated : 11 March 2019, 02:43 PM

হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় দেশের বিভিন্ন অঞ্চলে ধারাবাহিকভাবে চিত্রায়িত হচ্ছে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি।  তারই ধারাবাহিকতায় এবার ইত্যাদি চিত্রায়িত হলো কুয়াকাটা সমুদ্রতীরে।

পেছনে সমুদ্র রেখে সেটের দু’পাশে অর্ধশতাধিক মাছ ধরার নৌকা রেখে বানানো হয় এবারের ইত্যাদি’র সেট। কুয়াকাটার ঐতিহ্যের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চের সামনে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ধারণ করা হয় এর নতুন পর্ব। শুধু তাই নয়, বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’ ধারণ করা হয় গোধুলী লগ্নে।

নতুন পর্বটি প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, “সব সময় রাতের আলোকিত মঞ্চে ইত্যাদি ধারণ করা হলেও কুয়াকাটার এই প্রাকৃতিক রূপ, সাগরের ফেনিল জলের ঢেউ রাতের বেলায় দেখানো সম্ভব নয় বলে সুন্দরবন, রাঙ্গামাটি ও কক্সবাজারের মত এখানেও গোধূলি লগ্নে ইত্যাদির ধারণ শুরু হয়। আশেপাশে তেমন কোন জনবসতি না থাকলেও অনুষ্ঠান শুরুর আগেই অনুষ্ঠানস্থল কানায় কানায় ভরে যায়। আমন্ত্রিত দর্শক ছাড়াও হাজার হাজার মানুষ আশেপাশের গাছ ও রাস্তার পাশে দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেছেন ইত্যাদির নান্দনিক সব পর্ব। অবাক বিস্ময়ে দেখেছেন একটি অনুষ্ঠান তৈরী করতে কতটা শ্রম দিতে হয়। আর এ জন্যেই ইত্যাদি আজ দেশ সেরা অনুষ্ঠান, সব শ্রেণী পেশার মানুষের অন্তরের অনুষ্ঠান।”

আগামী ২৯ মার্চ ইত্যাদির নতুন পর্ব প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮ টার বাংলা সংবাদের পর।  এটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদি স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্মেটিকস্ লিমিটেড।