বিতর্কিত ভিডিও ছড়ানোয় সানাইকে জিজ্ঞাসাবাদ

ফেইসবুকে বিতর্কিত ভিডিও ছড়ানোয় উঠতি অভিনেত্রী সানাই মাহবুবকে জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকও গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2019, 11:46 AM
Updated : 17 Feb 2019, 12:21 PM

রোববার বিকেলে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটককমে জানিয়েছেন ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম।

বিতর্কিত ভিডিওগুলো প্রকাশের জন্য জাতির কাছে ক্ষমা চেয়েছেন সানাই; সেইসঙ্গে ফেইসবুক থেকে ভিডিওগুলো মুছে ফেলতে সম্মত হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এডিসি নাজমুল ইসলাম বলেন,  “সে (সানাই) মুচলেকা দিয়েছে যে, সে কখনো আর এ ধরনের ভিডিও বানাবে না বা ছাড়বে না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ আর এ হেন কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। যে তার মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। অন্যান্য অনেকের জন্যও আমাদের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের কার্যালয় থেকে বিকেল ৪টার দিকে ফেইসবুক লাইভে এসে বিতর্কিত কনটেন্ট ছড়ানোর জন্য ক্ষমা চেয়েছেন আলোচিত-সমালোচিত এ অভিনেত্রী।

লাইভে এসে সানাই  বলেন, “আমার সমালোচিত কনটেন্টগুলো কোনো বিশেষ উদ্দেশ্যে কিংবা আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে করি নাই। তদুপরি ক্রাইম ইউনিটে এসে আমার মনে হয়েছে, কনটেন্টগুলো দেখে বিশেষ করে শিশুরা ক্ষতিগ্রস্থ হতে পারে। সেটা আমার ভুল ছিল। আমি দেশের সুস্থ সংস্কৃতির বিকাশে ও দেশের আইন মেনে চলে একজন ভালো শিল্পী হতে চাই।”

নিজের কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করে তিনি বলেন, “আমি অবশ্যই চেষ্টা করব এধরনের কাজ থেকে বিরত থাকতে। আমার নিয়ন্ত্রণে থাকা ফেইসবুক প্রোফাইলে থাকা ভিডিওগুলো সরিয়ে নেবো। আর অন্যান্য প্রোফাইলে থাকা ভিডিওগুলোর বিষয়ে সাইবার ইউনিটের কাছ থেকে সহায়তা চাইব।”

উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানিয়েছেন, এখনো সানাই পুলিশি হেফাজতে আছে। তবে কিছুক্ষণের মধ্যেই তাকে ছেড়ে দেওয়া হবে।  

পরিচালক গাজী মাহবুবের হাত ধরে ‘ভালোবাসা ২৪×৭’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করে শোবিজে পা দেওয়া এ অভিনেত্রী মোস্তাফিজার রহমান বাবুর ‘প্রতিশোধ’ ও ‘প্রতিক্ষা’ নামের দুটো ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন।