কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

বাংলাদেশের আট চলচ্চিত্র নিয়ে কলকাতার নন্দনে সোমবার শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৮।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2018, 12:04 PM
Updated : 23 June 2018, 12:04 PM

ফেডারেশন অব ফিল্ম সোসাইটির উদ্যোগে এ উৎসব চলবে ২৮ জুন পর্যন্ত। সেখানে দেখানো হবে এই সময়ের বাংলাদেশি সিনেমা ‘কালের পুতুল’, ‘অজ্ঞাতনামা’, ‘খাঁচা’, ‘ড্রেসিং টেবিল’, ‘কৃষ্ণপক্ষ’, ‘টুবি কন্টিনিউড’, ‘আলতাবানু’ ও ‘ভয়ঙ্কর সুন্দর’।

২৫ জুন উৎসবের উদ্বোধনে দেখানো হবে ‘কালের পুতুল’। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলকাতার মন্ত্রী ব্রাত্য বসু, অভিনেত্রী মাধবী মুখার্জি, প্রযোজক ফরিদুর রেজাসাগর।

তরুণ নির্মাতা আবু শাহেদ ইমন ও নন্দনের প্রধান নির্বাহী মহুয়া ব্যনার্জী উপস্থিত থাকবেন বিশেষ অতিথি হিসেবে।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটির কাউন্সিল মেম্বার প্রেমেন্দ্র মজুমদার গ্লিটজকে বলেন, “ফেডারেশন অব ফিল্ম সোসাইটি ইন্ডিয়ার পূর্বাঞ্চল ২০১১ সালে প্রথম বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের আয়োজনকরে। প্রতিবছরই নন্দনে এই আয়োজন হয়। ২০১৭ সাল থেকে পুরো ভারতের ২০টি শহরে দেখানো হচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র। এবারও ভারতের বিভিন্ন শহরে বাংলাদেশের চলচ্চিত্রগুলো প্রদর্শিতহবে।”

প্রেমেন্দ্র মজুমদার জানান, চলতি বছর উৎসবের জন্য বাংলাদেশের চলচ্চিত্র বাছাইয়ে ফেডারেশন অব ফিল্ম সোসাইটিকে সহযোগিতা করেছেন নির্মাতা আবু শাহেদ ইমন।

বাংলাদেশের চলচ্চিত্রের ব্যাপারে ভারতের দর্শকের আগ্রহ বাড়ছে জানিয়ে প্রেমেন্দ্র বলেন, “ভারতের দর্শক, বিশেষ করে কলকাতার দর্শকরা বাংলাদেশের সিনেমা নিয়ে খুবই আগ্রহী।”

উৎসবে প্রতিদিন বিকেল ৪টা ও ৬টায় চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।