টেলিভিশন নাট্যকার সংঘের দ্বিবার্ষিক সম্মেলন

দুই বছর আগে গঠিত টেলিভিশন নাট্যকার সংঘের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনের লক্ষ্যে শুক্রবার আয়োজন করা হয়েছে টেলিভিশন নাট্যকার সংঘের দ্বিবার্ষিক সম্মেলন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2018, 12:16 PM
Updated : 12 April 2018, 12:16 PM

আগামী দুই বছরের জন্য নতুন কমিটি গঠিত হবে বলে জানিয়েছেন দ্বিবার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নাট্যকার বৃন্দাবন দাস।

তিনি বলেন, “সম্মেলনে সকল নাট্যকারদের অংশগ্রহণ এবং আন্তরিক মতামতের ভিত্তিতেই নতুন কমিটির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। যা আগামী দিনে টেলিভিশন নাট্যকার সংঘের কার্যক্রমকে আরো গতিশীল ও প্রাণবন্ত করবে বলে আমাদের বিশ্বাস।”

জানা গেছে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার হলে সকাল ৯টা থেকে দিনব্যাপী এ সম্মেলনে টেলিভিশন নাট্যকার সংঘের সদস্যরা ছাড়াও আরো উপস্থিত থাকবেন টেলিভিশন নাট্যকার সংঘের উপদেষ্টাবৃন্দ, বিভিন্ন চ্যানেলের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে প্রথম এবং ২০০১ সালে দ্বিতীয়বারের মত সম্মেলনের মাধ্যমে নাট্যকাররা একত্রিত হয়েছিলেন। কিন্তু অল্প সময়ের মধ্যে তাদের কার্যক্রম বন্ধ হয়ে যায়।

অবশেষে ২০১৬ সালের ২ এপ্রিল অনুষ্ঠিত সম্মেলনে ২৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের মধ্য দিয়ে নব উদ্যমে পথচলা শুরু করে টেলিভিশন নাট্যকার সংঘ।

এই কমিটি গত দুই বছরে নাটক রচনাশৈলী কোর্স, মগবাজারে সংগঠনের কার্যালয় ভাড়া নেওয়া, সমাজসেবা অধিদপ্তর থেকে নিবন্ধন, টেলিভিশন নাট্যকার সংঘের সদস্যদের মধ্যে ডিজিটাল আইডি কার্ড বিতরণসহ বেশ কিছু সময় উপযোগী উদ্যোগ গ্রহণ করে।