তিন শিল্পীর কণ্ঠে দেশের গান

বিজয় দিবস উপলক্ষে এই প্রথম দেশের গানে কণ্ঠ দিলেন সংগীতশিল্পী সালমা। তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন ইবরার টিপু ও এফ এ সুমন।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2017, 12:47 PM
Updated : 11 Dec 2017, 12:47 PM

সংগীতশিল্পী ও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো নির্মাণ করছে দেশের গান। এবার সালমা-ইববার টিপু-এফ এ সুমন সংগীতশিল্পীত্রয়ী কণ্ঠ দিলেন তেমনই একটি দেশের গানে।

‘সামনে চলার এখনই সময় / রাখবো না আর সংশয়/ স্বাধীনতা দিয়েছে মোদের /বাংলার বুকে অভয়/আমার মা, আমার দেশ/ভালবাসি বাংলাদেশ’-এমন কথায় ‘আমার দেশ’ শিরোনামের গানটির কথা ও সুর করেছেন জিয়াউদ্দিন আলম, সংগীতায়োজন করেছেন সংগীতশিল্পী প্রত্যয় খান।

৯ ডিসেম্বর, শনিবার নিকেতনে ইকিউ মিউজিক স্টেশনে গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি মিউজিক ভিডিওর চিত্রায়নেও অংশ নিয়েছেন শিল্পীরা।

সালমা বলেন, “এই গানটি প্রথম আমার দেশের গান। এর আগে দেশের গান গাওয়া হয়নি। চেতনাসমৃদ্ধ একটি সুন্দর দেশের গান গাইলাম। গানের কথা ও সুর আসাধারণ হয়েছে, তাই গানে কোনো পারিশ্রমিক নিইনি। আমার কাছে মনে হয়েছে দেশের মানুষকে জাগ্রত করার মতো একটি গান।”

তিনি আরও বলেন, “এই গানের মাধ্যমে টিপু ভাই ও সুমন ভাইয়ের সাথে প্রথম কোনো গান গাওয়া আমার। দেশের প্রতি ভালোবাসার জায়গা থেকেই গানটি করা। আশা করছি সবার গানটি ভালো লাগবে।”

গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন জিয়াউদ্দিন আলম।

গানটি ১৫ ডিসেম্বর সন্ধ্যা ৭ টায় জিসান মাল্টিমিডিয়ার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে। এছাড়া গানটি বি.এল ভাইব মিউজিক অ্যাপস ও জিপি মিউজিকেও প্রকাশিত হবে।