বীরাঙ্গনা’র গল্পে দ্বৈত চরিত্রে সুমাইয়া শিমু

মহান বিজয় দিবস স্মরণে নির্মাণ করা হয়েছে নাটক ‘জয়তু’। জহির করিমের রচনায় মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2017, 01:04 PM
Updated : 15 Nov 2017, 01:27 PM

মুক্তিযুদ্ধের সময় একজন বীরাঙ্গনা নারী ও তার পরবর্তী সময়ের গল্পে নির্মিত নাটকটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী সুমাইয়া শিমু।

নাটকে মানসিক বিকারগ্রস্ত বীরাঙ্গনা চরিত্রে দেখা মিলবে তার। পাশাপাশি বীরাঙ্গনার কন্যা হিসেবে এই সময়ের তরুণীর চরিত্রেও দেখা যাবে তাকে।

নাটকটি প্রসঙ্গে শিমু গ্লিটজকে বলেন, “বীরাঙ্গনা চরিত্রে আগেও অভিনয় করেছি। তবে এবারই প্রথম ‘বীরাঙ্গনা’ নারীর পাশাপাশি এই সময়ের প্রতিনিধি হিসেবে নাটকে দ্বৈত চরিত্রে অভিনয় করলাম। অন্যরকম একটা গল্প। খুব ভালো লেগেছে কাজটা করতে পেরে।”

নাটকে শিমুর স্বামীর চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা রওনক হাসান। বাসর রাতেই পাক হানাদাররা শিমুকে তুলে নিয়ে যায়। তার স্বামী রওনককে হত্যা করা হয়।

এমন গল্পের পটভূমিতে ‘জয়তু’ নাটকটির শুটিং হয়েছে ঢাকা ও হোতা পাড়ায়।  ১৬ ডিসেম্বর উপলক্ষে একটি বেসরকারি টিভিতে প্রচার হবে।

এদিকে, টিভি পর্দার ব্যস্ত মুখ সুমাইয়া শিমু বর্তমানে ব্যস্ত রয়েছেন একঘন্টার নাটকের কাজে। তিনি বলেছেন, গল্প ও চিত্রনাট্য যথাযথ না হওয়ায় ধারাবাহিকে দেখা মিলছে না তার।