সংখ্যালঘুদের জীবনের গল্প ‘হরিবোল’

মুক্তিযুদ্ধের সময়ে নির্যাতিত এক নারীর সত্য ঘটনা অবলম্বনে একজন তরুণ নির্মাতা একটি সিনেমা নির্মাণ করতে গ্রামে যান । সেই গ্রামেই সন্ধান পান অন্য এক নতুন গল্পের । মূলত এরকম এক গল্পকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে সিনেমা ‘হরিবোল’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 03:56 PM
Updated : 3 May 2017, 03:56 PM

‘হরিবোল’ সিনেমায় একটি সংখ্যালঘু প্রান্তিক পরিবারের এক নারী ও একজন চলচ্চিত্র নির্মাতার সিনেমার নির্মাণের গল্পই ফুটে উঠেছে। এছাড়াও গল্পে দেখা যাবে প্রান্তিক গ্রামের কৃষ্টি ও ঐতিহ্যর মত গুরুত্বর্পূণ বিষয়গুলো। সিনেমাটি নির্মাণ করছেন কথাসাহিত্যিক ও নির্মাতা রেজা ঘটক। নির্মাণের পাশাপাশি সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য করেছেন রেজা নিজেই।

সিনেমা প্রসঙ্গে গ্লিটজকে তিনি বলেন,“সিনেমাতে একটি সংখ্যালঘু প্রান্তিক পরিবারের সমাজ কর্তৃক নিপীড়নের গল্পই দেখা যাবে। যেখানে নিতাই ও পারু সেই নিপীড়নের শিকার। এক পর্যায়ে তাদের সংসারও ভেঙে যায়। মূলত প্রান্তিক এ্ই মানুষগুলোর দুঃখ-দুর্দশা, হতাশা-প্রত্যাশা, ভালোবাসা ও প্রচলিত জীবনযাপনের প্রেক্ষাপটগুলোই ঘটনাক্রমে সিনেমায় ফুটে উঠে।”

‘হরিবোল’ সিনেমায় গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইকতারুল ইসলাম, কাজী ফয়সল, তৃপ্তি সরেন, শেলী মণ্ডল, সেলিম হায়দার, জাহিদ হোসেন, প্রণব দাস, লিয়াকত লিকু, অপূর্ব নাগ, সম্রাট মণ্ডল প্রমুখ।

‘হরিবোল’ সিনেমাটি প্রযোজনা করেছেন ‘বলেশ্বর ফিল্মস’।