'দশম অবতারের' নতুন লুকে প্রসেনজিৎ

এ সিনেমায় আরও আছেন জয়া আহসান, যিনি এই সিনেমায় নারী পুলিশ কর্মকর্তা হয়েছেন।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2024, 03:35 AM
Updated : 30 Jan 2024, 03:35 AM

কলকাতার বাংলা সিনেমা 'দশম অবতারে' অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রথম লুকে মুখে ছিল ফ্রেঞ্চকাট দাড়ি। দ্বিতীয় লুক প্রকাশ্যে আসতে দেখা গেল দাড়ি উধাও এই অভিনেতার।

ফেইসবুকে নতুন লুকের ছবি প্রকাশ করেছেন প্রসেনজিৎ। এই ছবিতে প্রসেনজিতের আছে কেবল গোঁফ আর হাতে বন্দুক।

প্রথম লুকে সিনেমায় প্রসেনজিতের চরিত্র পুলিশ কর্মকর্তা প্রবীর রায়চৌধুরীকে খুঁজে পেয়েছিলেন দর্শক। এর কারণ 'দশম অবতার' হল নির্মাতা সৃজিত মুখার্জির এক যুগ আগের সিনেমা '২২শে শ্রাবণ'র প্রিক্যুয়েল, সেখানে প্রবীর রায় ছিলেন মূল চরিত্রে।

সিনেমাটি প্রযোজনা করছে জিও স্টুডিওস ও এসভিএফ এন্টারটেইনমেন্ট। কিছুদিন আগে তারা প্রসেনজিৎসহ 'দশম অবতাররে' মূল চার চরিত্রের লুক প্রকাশ করেছিলেন।

এ সিনেমায় আরও আছেন জয়া আহসান, যিনি এই সিনেমায় নারী পুলিশ কর্মকর্তা হয়েছেন। আর 'দশম অবতার' দিয়ে জয়া পাঁচ বছর পর সৃজিতের সিনেমায় যুক্ত হলেন।

এছাড়া সৃজিতের ‘ভিঞ্চি দা’ সিনেমার বিজয় পোদ্দার চরিত্রের অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য ফিরছেন এই সিনেমায়। আরও একজন হলেন যিশু সেনগুপ্ত।

সিনেমার সংগীত পরিচালনা করছেন অনুপম রায়, রূপম ইসলাম, ইন্দ্রদীপ দাশগুপ্ত। আসছে দুর্গাপূজায় সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে প্রযোজনা প্রতিষ্ঠান জানিয়েছে।

সৃজিতের নতুন এই সিনেমার কাজ শুরুর খবর আসে মাত্র মাসখানেক আগে। কাজে গতি এনে দ্রুত শুটিং সারেন সৃজিত। মাঝে এই নির্মাতা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় পোস্ট প্রোডাকশন কাজ বন্ধ ছিল। এখন ফের কাজ শুরু করেছেন পরিচালক।

এবারে পূজায় 'দশম অবতার' ছাড়াও কলকাতায় আরও কয়েকটি বাংলা সিনেমা মুক্তি পাচ্ছে। সেগুলোর মধ্যে আছে নির্মাতা জুটি নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সিনেমা ‘রক্তবীজ’। আরেকটি হল গোয়েন্দা গল্প নিয়ে অরিন্দম শীলের সিনেমা 'জঙ্গলে মিতিন মাসি'।

 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)