ক্যাটরিনাকে চুমু খাওয়া, যে ব্যাখ্যা ছিল শাহরুখ খানের

২০১২ সালে ‘জব তক হ্যায় জান’ সিনেমায় ছিল সেই চুম্বন দৃশ্য।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2022, 03:17 AM
Updated : 1 Dec 2022, 03:17 AM

গৌরীকে বিয়ে করে তবেই সিনেমায় এসেছিলেন শাহরুখ খান; পণ করেছিলেন অভিনয়ের সূত্রেও কোনো নায়িকাকে চুমু খাবেন না। কিন্তু ক্যাটরিনা কাইফের কাছে এসে ভেঙে গিয়েছিল তার সেই পণ।

২০১২ সালে মুক্তি পাওয়া ‘জব তক হ্যায় জান’ সিনেমায় ছিল শাহরুখ খানের চুম্বনের সেই দৃশ্যটি। তার দুই দশক আগে বলিউডে অভিষেক হয়েছিল তার, কিন্তু কোনো সিনেমায় কোনো নায়িকাকে চুমু খেতে দেখা যায়নি তাকে।

আবার সেই সিনেমাটির পর ১০ বছর পেরিয়ে গেলেও আর কোনো সিনেমায় চুম্বন দৃশ্যে দেখা যায়নি বলিউড বাদশাকে।

হিন্দুস্থান টাইমস লিডারশিপ সামিটে শাহরুখ একবার বলেছিলেন, পর্দায় চুমু খেতে একেবারেই স্বাচ্ছন্দ্য বোধ করেন না তিনি।

“সিনেমার জন্য কয়েকটি নিয়ম বাঁধা ছিল আমার। যেমন কখনও ঘোড়ায় চড়ব না এবং কখনোই চুমু খাব না। দুটোই খুব কষ্টের কাজ। পর্দায় এ দুটি কাজ কীভাবে করতে হয় তা জানা ছিল না আমার।”

তাহলে ক্যাটরিনার বেলায় কেন ব্যতিক্রম হল- সেই প্রশ্ন তখনই উঠেছিল। সিনেমাটি মুক্তি পাওয়ার পরপরই সোশাল মিডিয়ায় সেই চুম্বন দৃশ্য নিয়ে জোর গুঞ্জনও ছড়িয়েছিল।

তার উত্তরে শাহরুখ বলেছিলেন, চিত্রনাট্যের প্রয়োজনেই তাকে সেকাজটি করতে হয়েছে।

“আদিত্য চোপড়া, যশ জি ও ক্যাটরিনার প্রতি সম্মান রেখেই বলছি, তারা জানতেন এতে অস্বস্তি আছে আমার। তারা আমার পরিবারের মতো এবং আমাকে তারা বলেছিল, ‘তোমাকে চুমু খেতে হবে না’। তারপরে তারা একত্রে বাধ্য করেছিল আমাকে। তাই কেবল মাত্র গল্পের প্রয়োজনেই চুমু খাই আমি। যেমন নায়িকারা সিনেমার প্রয়োজনে বিকিনি পরে থাকেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক