বিয়েবাড়িতে কখনো গেয়েছেন লতা?

লতা বলেছিলেন, ১০ কেন ৫০ লাখ রূপি টাকা দিলেও তিনি বিয়েবাড়িতে গান গাইবেন না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 02:55 PM
Updated : 4 March 2024, 02:55 PM

একবার এক ধনকুবের ভারতের কিংবদন্তী সংগীত শিল্পী লতা মঙ্গেশকরের কাছে বিয়েবাড়িতে গান গাওয়ার প্রস্তাব পাঠালেন। লতার সেই গানের পারিশ্রমিক ধরা হয়েছিল প্রায় দশ লাখ রূপি। শিল্পী সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছিলেন ৫০ লাখ দিতে চাইলেও কোনো লাভ নেই।

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক বিবাহ অনুষ্ঠানে সুদূর মার্কিন মুলুক থেকে গাইয়ে নিয়ে আসায় লতার জীবনের এ ঘটনাটি তুলে ধরেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

লতা মঙ্গেশকরের এই ঘটনাটি জানিয়েছেন তার বোন সংগীত শিল্পী আশা ভোঁশলে।

নাচের রিয়েলিটি শোয়ে আশা বলেন, “দিদিকে একবার বলা হয় আপনি দুই ঘণ্টার জন্য দর্শন দিয়ে যান, আপনাকে চেক পাঠিয়ে দিচ্ছি, দিদি সঙ্গে সঙ্গে না করে দেন।”

আশা জানিয়েছেন, এরপর আর কেউ অবশ্য লতাকে এই প্রস্তাব দেওয়ার সাহস করেনি।

এই খবরে বলিউডি অভিনেত্রী কঙ্গনা রানাউত বলেন, “আমাদের অনুপ্রেরণা হলেন লতাজি। আমি তার সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলছি, আমিও কখনও কোনো বিয়ের অনুষ্ঠানে পারফর্ম করার জন্য যাইনি।”

মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির বিবাহপূর্ব অনুষ্ঠানে গাইতে আসেন হলিউডের পপ তারকা রিয়ানা। এলাহি ওই আয়োজনের প্রথম দিন শুক্রবার তিন ঘণ্টা গান গাওয়ার জন্য রিয়ানা নিয়েছেন ৫২ কোটি রূপি। এছাড়া রিয়ানার পোশাক, স্টেজ ইকুইপমেন্টের সঙ্গে ব্যাকগ্রাউন্ড গায়কদের আনতেও প্রচুর টাকা খরচ করেছেন আম্বানিরা।

‘অ্যান ইভিনিং ইন এভারল্যান্ড’ শিরোনামের ওই অনুষ্ঠানে রিয়ানার পাশাপাশি তিনদিন ধরে সঙ্গীত পরিবেশন করেন অরিজিৎ সিং, দিলজিৎ দোসাঞ্জসহ অনেকে।

আম্বানিদের অনুষ্ঠানে এর আগেও বিদেশি শিল্পীদের আনা হয়েছিল। তাদের বিয়ন্সে, জন লিজেন্ড, ক্রিস মার্টিন, দ্য চেইনস্মোকারসের মতো বড় বড় তারকারা ছিলেন।

Also Read: আম্বানিদের ছেলের বিয়েতে আড়ম্বরের ‘ইতিহাস’