আসাদুজ্জামান নূরের ‘রিমান্ড’ ফের মঞ্চে

ঢাকার জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে রবি ও সোমবার সন্ধ্যা ৭টায় হৃৎমঞ্চ প্রযোজিত এই নাটকটির প্রদর্শনী হবে।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 06:00 AM
Updated : 21 May 2023, 06:00 AM

রিমান্ড কক্ষে একজন লেখককে পুলিশ কর্মকর্তার অবিরাম জেরা করার গল্প নিয়ে নাটক ‘রিমান্ড’ চারমাস বাদে ফের ফিরছে মঞ্চে।

ঢাকার জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে রবি ও সোমবার সন্ধ্যা ৭টায় হৃৎমঞ্চ প্রযোজিত এ নাটকের প্রদর্শনী হবে।

রচনার পাশাপাশি ‘রিমান্ড’ নির্দেশনা দিয়েছেন শুভাশিস সিনহা।

শুভাশিস সিনহা গ্লিটজকে বলেন, “নাটকটির মধ্য দিয়ে এ সময়কেই খুঁজে পাবেন দর্শক। রিমান্ডকক্ষে একজন লেখককে পুলিশের জেরার মধ্য দিয়ে জীবনের অন্যরকম দর্শন উন্মোচিত হয়, যা মঞ্চে এসে দর্শককে দেখার আমন্ত্রণ জানাই।“

নাগরিক নাট্যসম্প্রদায় ও মঙ্গলদীপ ফাউন্ডেশনের প্রণোদনায় গত জানুয়ারিতে এ নাটকটির উদ্বোধনী প্রদর্শনী হয় এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে। 

এরপর ঢাকার বাইরে মৌলভীবাজারের কমলগঞ্জের ঘোড়ামারা গ্রামে মণিপুরি থিয়েটারের নাটমণ্ডপে নাটকটির আরও দুটি প্রদর্শনী হয়। এবার ‘রিমান্ড’ এর চতুর্থ ও পঞ্চম প্রদর্শনী হতে যাচ্ছে বলে জানিয়েছেন নির্দেশক শুভাশিস সিনহা।

লেখকের চরিত্রে অভিনয় করছেন আসাদুজ্জামান নূর, আর পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনেত্রী জ্যোতি সিনহা।

আরও অভিনয় করছেন কামাল উদ্দীন কবির, সজীব হোসেন, সউদ চৌধুরী, শাহনাজ জাহান, আনিসুর রহমান রিমন, বর্ষা, সৌম্য, শাকিল, শম্পা।

‘রিমান্ড’ এর মঞ্চ পরিকল্পনা করছেন কামাল উদ্দীন কবির। আলো পরিকল্পনায় সুদীপ চক্রবর্তী। পোশাক পরিকল্পনা করেছেন আইরিন পারভীন লোপা এবং দ্রব্যসামগ্রী পরিকল্পনায় আছেন শাহনাজ জাহান।

এছাড়া প্রযোজনা ব্যবস্থাপনায় পাভেল রহমান এবং প্রকাশনা ব্যবস্থাপনায় অপু মেহেদী। পোস্টার করেছেন সজলকান্তি সিংহ।

আরও পড়ুন

Also Read: আসাদুজ্জামান নূরের 'রিমান্ড' আসছে

Also Read: ‘রিমান্ডে’ আসাদুজ্জামান নূর