মডেল রিবার হাতে তৈরি হল ‘যদি থাকো দূরে দূরে’

কলকাতার শিল্পী প্রস্মিতা পালের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গান করলেন ঢাকার শিল্পী তারুণ্য হীরা।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2023, 01:45 PM
Updated : 27 March 2023, 01:45 PM

পেশাদার মডেল হিসেবে পরিচিতি আছে সাবরিনা জামান রিবার। ক্যামেরার সামনে থাকা বেশি হলেও পর্দার পেছনেও কাজ করতে পছন্দ করেন তিনি।

সম্প্রতি বাংলাদেশের সংগীতশিল্পী তারুণ্য হীরা ও কলকাতার প্লেব্যাক শিল্পী প্রস্মিতা পালের গাওয়া গান ‘যদি থাকো দূরে দূরে’র মিউজিক ভিডিও পরিচালনা করেছেন রিবা। সেখানে সহ-পরিচালক হিসেবে কাজ করেছেন সৈয়দ শোয়েব। রেকর্ড মায়েস্ট্রোস’য়ের লেবেলে গানটি প্রযোজনা করেছে স্টুডিও মায়েস্ট্রোস।

‘যদি থাকো দূরে দূরে’ সম্পর্কে রিবা গ্লিটজকে বলেন, “রোমান্টিক মিউজিক ভিডিওতে গল্পটা বলার মধ্যে অন্যরকম একটা আবেগ আছে। আর পর্দায় আয়েশা ও নাওভি এবং গানে তারুণ্য হীরা ও প্রস্মিতা পাল সেসব অনুভূতি দারুণভাবে ফুটিয়ে তুলেছে, যা আমার ও আমার সহ-পরিচালক শোয়েবের কাজ অনেকটাই সহজ করে দিয়েছে।

“আসলে মডেলিং করতে গিয়ে ক্যামেরার সামনে থাকা হলেও আমি পর্দার পেছনে কাজ করতেও পছন্দ করি। কোরিওগ্রাফি, প্ল্যানিং যেমন মডেলিং মিডিয়াতে করছি, তেমনি এই আগ্রহ থেকেই মিউজিক ভিডিও পরিচালনার কাজে জড়িয়েছি।”

মিউজিক ভিডিও পরিচালনা এবারই প্রথম নয়, এর আগেও রিবা স্টুডিও মায়েস্ট্রো’র হয়ে এককভাবে ‘আমার নিশীথ রাতের বাদলধারা’ ও ‘এ শহরে তুমিহীন’ গানে কলকাতার পরিচালক প্রসেনজিৎ দাশের সঙ্গে মিউজিক ভিডিও পরিচালনা করেছেন।

রেকর্ড মায়েস্ট্রোস’য়ের ব্যানারে কলকাতার সংগীতশিল্পী প্রস্মিতা পালের সাথে জুটি বেঁধে তারুণ্য হীরার গাওয়া প্রথম রোমান্টিক গান এটি।

হীরা গ্লিটজকে বলেন, “কলকাতায় কাটানো এবারের সময়গুলো আমাকে অসাধারণ কিছু স্মৃতি উপহার দিয়েছে যা সবসময় থেকে যাবে এই গানের গল্পের সাথে।”

গ্লিটজের পক্ষ থেকে প্রস্মিতা পালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “তারুণ্য হীরার সাথে করা এটা আমার প্রথম কাজ। অনুভূতিটা এক কথায় দারুণ। এপার বাংলা ও ওপার বাংলার যে এরকম একটা কোলাবোরেশন হতে পারে, একটা রোমান্টিক গানের মধ্য দিয়ে এটা ভেবেই আমার খুব ভালো লাগছে। আশা করি গান শ্রোতাদের অনেক ভালো লাগবে।”

গানটির রেকর্ডিংয়ে কাজ করেছেন কলকাতার পলিফোনি- দি মিক্স রুম’য়ের দেবজিৎ সেন গুপ্ত ও ঢাকার স্টুডিও মায়েস্ট্রো’র খায়রুল ইসলাম দিপু। মিক্সিং ও মাস্টারিংয়ের কাজ এখানেই হয়েছে।

এই গানের মিউজিক ভিডিওতে কাজ করেছেন এ সময়ের অভিনেত্রী আয়েশা খান ও অভিনেতা সাদ সালমি নাওভি। পরিচালনায় ছিলেন সাবরিনা জামান রিবা ও সৈয়দ শোয়েব।

ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ‘যদি থাকো দূরে দূরে’ গানটি স্টুডিও মায়েস্ট্রোস’য়ের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।