বিশ্বকাপ পিছিয়ে দিল কারাগারের মুক্তি

সে কারণে চঞ্চল চৌধুরীর ‘মেজাজ খারাপ’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 11:35 AM
Updated : 3 Dec 2022, 11:35 AM

ফুটবল বিশ্বকাপে মেতে আছে সবাই, তাই এই সময়ে মুক্তি দিলে দর্শকের অগোচরে থেকে যেতে পারে, সেই ভাবনায় পিছিয়ে গেল ওয়েব সিরিজ কারাগারের দ্বিতীয় পর্বের মুক্তি।

ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের ‘কারাগার’ পার্ট টু মুক্তির কথা ছিল ১৫ ডিসেম্বর। এখন সাতদিন পিছিয়ে ২২ ডিসেম্বর তা মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছে হইচই বাংলাদেশ।

কারাগারের প্রধান অভিনেতা চঞ্চল চৌধুরীও ফেইসবুকে এক পোস্টে তা জানিয়েছেন।

তিনি একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, “বিশ্বকাপ ফুটবলের কারণে কারাগারের দ্বিতীয় পর্ব আসছে এক সপ্তাহ পর...। ২২ ডিসেম্বর, শুধুমাত্র হইচইয়ে...।”

এরপর ব্রাকেটে লেখেন, “এক সপ্তাহ পেছানোর কারণে আমারও মেজাজ একটু খারাপ।”

সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত ‘কারাগার’র প্রথম পর্ব মুক্তি পায় গত ১৯ অগাস্ট। ব্যাপক জনপ্রিয়তার পর নতুন সিজনের অপেক্ষায় ছিল দর্শককূল। তাদের অপেক্ষা এক সপ্তাহ বাড়ল।

হইচই বাংলাদেশের জনসংযোগ ও বিপণন কর্মকর্তা ফয়সাল মাহবুব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখন ফুটবল বিশ্বকাপ চলছে। এ দেশের দর্শকদের বিশ্বকাপ নিয়ে উম্মাদনা সারা বিশ্বের মানুষ জানে। আমরা চাই দর্শক নির্বিঘ্নে বিশ্বকাপ উপভোগ করুক। ১৮ ডিসেম্বর বিশ্বকাপ শেষ হলে গেলে ২২ ডিসেম্বর মুক্তি পাবে কারাগার পার্ট টু।”

হইচই বাংলাদেশের ফেইসবুক পেইজ থেকে কয়েদি চঞ্চল চৌধুরীর মুখোমুখি আরেক চঞ্চল চৌধুরী এমন একটি ছবি পোস্ট করে লেখা হয়, “২৫০ বছরের অপেক্ষা, তার সাজা কি এবার শেষ হবে?”

Also Read: ‘বড় ধাক্কা’ আসছে কারাগারের দ্বিতীয় পর্বে

কারাগার সিরিজের প্রথম পর্বে দেখা যায়, একটি কারাগারের প্রায় ৫০ বছর ধরে বন্ধ থাকা ১৪৫ নম্বর সেলে হঠাৎ করে এক বন্দি হাজির। দীর্ঘদিন যে সেল বন্ধ ছিল, যে সেলের তালার সিলগালা করা হয়েছে, চাবি হারিয়ে গেছে, তালা কেটে ভেতরে ঢুকতে হয় খোদ জেল খানার বড় কর্মকর্তাকেই, সেখানে এক কয়েদির আগমন জন্ম দেয় নানা রহস্যের। ইশারা ভাষায় নিজেকে নবাব সিরাজউদ্দৌলার সিপাহসালার মীরজাফরের খুনি দাবি করে রহস্য জমিয়ে তোলেন সেই কয়েদি।

পাশাপাশি ২৫০ বছর ধরে বিভিন্ন কারাগারে বন্দি থাকার দাবি করেন। সঙ্গে প্রশ্ন থাকে, আমার সাজা কি শেষ হবে না?

এরপর বড় বড় রহস্য নিয়ে একের পর এক আসতে থাকে নতুন চরিত্র। রহস্যের বেড়াজালে দর্শককে বন্দি করে শেষ হয় কারাগার সিরিজের প্রথম পর্ব।

সে সময় দ্বিতীয় পর্বে আরও জমিয়ে তোলার ইঙ্গিত দেন নির্মাতা থেকে শুরু করে হইচই বাংলাদেশের কর্মকর্তারা।

সৈয়দ আহমেদ শাওকী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রথম পর্বে সব ক্লু দেওয়া আছে। প্রথম পর্বের ক্লু অনুযায়ী সব যখন মিলতে শুরু করবে, দর্শক একের পর এক ধাক্কা খাবে। প্রথম পর্বের কম গুরুত্বপূর্ণ চরিত্রগুলো দ্বিতীয় পর্বে ‘খেল’ দেখাবে।”

তাকদীরখ্যাত এই পরিচালকের ভাষ্যে, “এক-দেড় বছর ধরে গল্পের নানা দিক নিয়ে কাজ করা হয়েছে। একটি জমজমাট সিরিজ হতে যা যা লাগে, তার সবই আছে কারাগারে।”

কারাগারের প্রথম পর্বে অনেক প্রশ্ন থেকে যায়। তা নিয়ে শাওকী বললেন, “প্রথম পর্ব গল্পের স্ট্র্যাকচার। দ্বিতীয় পর্বে সব খোলাসা হবে। এমন কী মীরজাফরের খুনির বিষয়টাও জানা যাবে।”

কারাগারে চঞ্চল চৌধুরী ছাড়াও অভিনয় করেছেন আফজাল হোসেন, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, শতাব্দী ওয়াদুদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, এ কে আজাদ সেতু।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক