নড়াইলে প্রয়াত বিশুর বাড়িতে জেমস

বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিয়েছেন জেমস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 04:42 PM
Updated : 24 Jan 2023, 04:42 PM

‘নগর বাউল’ জেমসের গাওয়া অর্ধ শতাধিক গান লিখেছেন বিশু শিকদার। এই গীতিকার মারা গেলেন দুদিন আগে। তার কবর জিয়ারতে নড়াইলে গেলেন ব্যান্ড তারকা।

গত শনিবার বিকালে হৃদযন্ত্রের জটিলতায় মারা যান বিশু শিকদার। পরদিন সকালে নড়াইলের ধোপাদহ ঈদগাহ ময়দানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


সোমবার বিকালে ধোপাদহ গ্রামে বিশু শিকদারের বাড়িতে যান জেমস। তিনি বিশু শিকদারের কবর জিয়ারত করেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন।
জেমসের ম্যানেজার রবিন ঠাকুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, বিশু শিকদারের দুই মেয়ে সঙ্গীতা ও সুকন্যার দেখভালের দায়িত্ব নিয়েছেন জেমস।

শনিবার বিশু শিকদারের ‍মৃত্যুর খবর জেমসই ফেইসবুকে জানিয়েছিলেন। বিশুর একটি ছবি শেয়ার করে ফেইসবুকে লিখেছিলেন, “যদি এই শীতে আমি মরে যাই/ মনে রেখ আগামী শীতে/ নতুন করে জন্ম নেব/ হয়তো ফুল হয়ে/ কোনো পথের ধারে/ হিমেল হাওয়া/ চেতনার পাশ দিয়ে- আমাদের সবার প্রিয় গীতিকার ও লেখক বিশু শিকদার আর আমাদের মাঝে নেই।”

বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। বিশুর লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘দুষ্টু ছেলের দল’, ‘বিজলী’, ‘যদি এই শীতে’, ‘আমি তোমাদেরই লোক’, ‘সেলাই দিদিমণি’, ‘অবশেষে জেনেছি’, ‘তুফান’।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক