কলকাতায় জিতের সিনেমা পরিচালনায় বাংলাদেশের সঞ্জয়

মানুষ নামের এই সিনেমার প্রযোজক জিৎ।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2022, 05:51 PM
Updated : 1 Dec 2022, 05:51 PM

কলকাতার জনপ্রিয় নায়ক জিতের নতুন সিনেমা পরিচালনার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের উদীয়মান নির্মাতা সঞ্জয় সমাদ্দার।

বুধবার নিজের জন্মদিনে নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন জিৎ। নিজের  অফিসিয়াল ফেইসবুক পাতায় একটি পোস্টার শেয়ার দিয়ে লিখেছেন- ‘মানুষ যখন পশু হয়ে যায়।’ পোস্টারে বড় করে লেখা সিনেমার নাম, ‘মানুষ’।

সেই পোস্টেই তিনি লিখেছেন, এই সিনেমা পরিচালনার দায়িত্ব পালন করবেন বাংলাদেশের ছোটপর্দার নির্মাতা সঞ্জয় সমাদ্দার।

সঞ্জয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি খুবই আনন্দিত যে জিতের মতো একজন সুপারস্টারকে নিয়ে কাজ করতে যাচ্ছি। আর ‘মানুষ’ মূলত মানুষেরই গল্প। অন্যভাবে বলা যায়, এটা ফেট অ্যান্ড ফাইটের গল্প। তবে শুটিং কবে থেকে শুরু করব- এটা এখনও চূড়ান্ত করিনি।”

জিতের প্রযোজনা সংস্থা ‘জিৎ ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড’ এর ব্যানারে নির্মিতব্য এ সিনেমায় জিৎ ছাড়াও অভিনয় করবেন জিতু কমল। সিনেমায় নায়িকা হিসেবে কাকে দেখা যাবে সেটা জানাননি সঞ্জয়।

এটি যৌথ প্রযোজনার সিনেমা নয় জানিয়ে সঞ্জয় বলেন, “কলকাতার প্রোডাকশনের সিনেমা। জিৎ, গোপাল মান্দানি ও অমিত জুমরানির প্রযোজনায় এটি নির্মিত হবে। তাই বাংলাদেশের কোনো অভিনয়শিল্পীকে এ সিনেমায় দেখা যাবে না। শুধু আমিই থাকছি বাংলাদেশ থেকে।”

‘মানুষ’-এ যুক্ত হওয়ার গল্প জানতে চাইলে সঞ্চয় সমাদ্দার বলেন, “একটা যৌথ প্রযোজনার গল্প নিয়ে জিতের সঙ্গে কথা হচ্ছিল। তিনি আমার গল্প পছন্দ করেন। আমাদের বেশ কয়েকবার দেখা ও কথা হয়। জিৎ আমার কাজ দেখেন। এক পর্যায় তিনি নিজেই আমাকে ইনভাইট করেন তার প্রযোজনায় নির্মিতব্য এ সিনেমা ডিরেকশনের ব্যাপারে। এটা আমার জন্য এবং আমার দেশের জন্য বড় সম্মানের বলে মনে করছি।”

কলকাতার সিনেমায় বাংলাদেশি নির্মাতা- বিষয়টাকে অনেক বড় দায়িত্ব বলে মনে করেন সঞ্জয়। তিনি বলেন, “এটা আমার জন্য অনেক বড় দায়িত্ব। আপাতত দায়িত্ব যথাযথভাবে পালন করতে চাই। দেশের সম্মানটা রাখতে চাই।”

পরিচালক সঞ্জয় সমাদ্দার ছোট পর্দায় আলোচিত কিছু কাজ উপহার দিয়েছেন। তার নির্মিত ‘যে শহরে টাকা ওড়ে’, ‘পলিটিক্স’, ‘অপরূপা’ ও ‘আপনার ছেলে কী করে’ নাটকগুলো বেশ জনপ্রিয় হয়েছে। ট্রল নামে একটি ওয়েবফিল্ম করেছেন, যা বেশ আলোচিত।

এছাড়া সিয়াম আহমেদ ও পরীমনিকে নিয়ে ‘বায়োপিক’ নামে একটি থ্রিলার সিনেমার কাজে হাত দিয়েছিলেন। পরীমনি মাতৃত্বজনিত ছুটিতে থাকায় সিনেমাটির কাজ থেমে আছে। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক