তেলো মাথায় তেল দেওয়া কমাতে হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বড় বড় ঋণ দিয়ে ঋণ খেলাপি না বাড়িয়ে ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ দেওয়া বাড়াতে হবে এবং তাতে বিদ্যমান খেলাপি ঋণের বোঝা কমবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2019, 02:54 PM
Updated : 16 March 2019, 02:54 PM

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার সপ্তম জাতীয় এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, “তেলো মাথায় তেল দেওয়া কমিয়ে দিতে হবে এবং সেই টাকা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে সহজ শর্তে দিতে হবে। তাহলে আমাদের দেশে যে ঋণ খেলাপের সমস্যা, সেই সমস্যা কমে যাবে। দেশে অর্থনৈতিক উন্নয়ন হবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্প সচিব আবদুল হালিম।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অব ফেম’-এ শুরু হওয়া এই মেলা ২২ মার্চ পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা ঘুরে দেখার সুযোগ থাকছে। মেলায় ঢুকতে কোনো প্রবেশ ফি দিতে হবে না।

এ বছর সারা দেশে থেকে ২৮০টি এসএমই উদ্যোক্তা প্রতিষ্ঠান তাদের পণ্য নিয়ে এই মেলায় অংশগ্রহণ করেছে। উদ্যোক্তাদের মধ্যে ১৮৮ জন নারী এবং ৯২ জন পুরুষ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে এসএমই উদ্যোক্তাদের অবদান ও অংশগ্রহণকে স্বীকৃতি এসএমই ফাউন্ডেশন পুরুষ ও নারী ক্যাটাগরিতে ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০১৯’ দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- তাহরিমা বেগম, মো. অলি উল্লাহ, সুমনা সুলতানা সাথী, মহিউদ্দিন, নাজমা খাতুন কুসুম ও  আরিফা ইয়াসমিন ময়ূরী।