চট্টগ্রাম থেকে চুরি হওয়া শিশু মিলল কক্সবাজারে, নারী গ্রেপ্তার

সাবলেট ভাড়াটিয়া নাফিজা শিশুটিকে চুরি করেছিল বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2022, 01:07 PM
Updated : 10 Nov 2022, 01:07 PM

চট্টগ্রাম থেকে চুরি করা পাঁচ মাস বয়সী এক শিশুকে কক্সবাজার থেকে উদ্ধার করা হয়েছে।

কুতুবদিয়া উপজেলা থেকে বুধবার ওই শিশুকে উদ্ধারের পাশাপাশি এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার নাফিজা আক্তার (২০) অপহৃত শিশুর পরিবারে ‘সাবলেট’ থাকতেন। তার বাড়ি কুতুবদিয়ার বড় বগডেইল এলাকায়।

বাকলিয়া থানার ওসি আব্দুর রহিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নাফিজা চট্টগ্রাম নগরীতে টাইলস পরিষ্কারের কাজ করতেন। তার স্বামী কুতুবদিয়ায় নিজের বাড়ির এলাকায় টং চা দোকান চালান। ১৪ দিন আগে বাকলিয়া কল্পলোক আবাসিক এলাকায় ওই শিশুদের বাসায় সাবলেট হিসেবে ওঠেন নাফিজা।

“গত ৭ নভেম্বর সকালে পাঁচ মাস বয়সী শিশুটিকে নাফিজার কাছে রেখে তার মা তসলিমা বাথরুমে গিয়েছিলে। বাথরুম থেকে ফিরে তসলিমা তার শিশুকে দেখতে না পেয়ে ঘরের আশেপাশে খোঁজাখুঁজি শুরু করেন।

“এ সময় ঘরে এসে নিজের ব্যবহৃত মোবাইল ফোন ও ওয়্যারড্রবে থাকা দুই হাজার টাকা খোয়া যাওয়ার বিষয়টিও টের পান।”

নিজেরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে মঙ্গলবার শিশুটির বাবা-মা থানায় এসে অভিযোগ দেন। পুলিশ মোবাইল নম্বরের সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। অবশেষে কুতুবদিয়া বড় বগডেইল এলাকায় নাফিজার শ্বশুরবাড়িতে অভিযান চালিয়ে নাফিজাকে আটক করা হয়। একইসঙ্গে পাঁচ মাস বয়সী আছমা উল হোসনাকে উদ্ধার করা হয়।

ওসি আব্দুর রহিম জানান, অভিযান নাফিজার শ্বশুরবাড়ি থেকে অপহৃত শিশুটির মারন চুরি যাওয়া মোবাইল ফোন এবং দুই হাজার টাকাও উদ্ধার করা হয়।

এ ঘটনায় অপহৃত শিশুর মা তসলিমা আক্তার বাদী হয়ে বাকলিয়া থানায় নাফিজাকে আসামি করে একটি মামলা করেছেন। শিশুটিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি রহিম।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক