ভর্তি পরীক্ষার্থীদের ফোন রাখার কথা বলে হাতিয়ে নিল যুবক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঘটেছে এই ঘটনা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 03:16 PM
Updated : 16 August 2022, 03:16 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার্থীদের মোবাইল ফোন জমা রাখার নাম করে অন্তত নয়টি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে সকাল ৯টায় এ ঘটনা ঘটে বলে জানান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হেল্প ডেস্কের নাম করে ৯ ভর্তিচ্ছুর মোবাইল ফোন হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠছে এক অজ্ঞাত যুবকের বিরুদ্ধে।

“নয়জন ভর্তি পরীক্ষার্থী একটি লিখিত অভিযোগ দিয়েছে।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে মোবাইল ফোনের নম্বরগুলো দেওয়া হয়েছে। তারা ট্র্যাক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। খুব শিগগির ওই প্রতারককে শনাক্ত করা হবে বলে আশা করছি।”

পরীক্ষার হলে মোবাইল ফোন নেওয়া যায় না বলে ভর্তিচ্ছু অনেকে নিজেদের মোবাইল ফোন নিয়ে বিপাকে পড়েন।

ভুক্তভোগী শিক্ষার্থীরা সাংবাদিকদের জানান, সকালে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়’ লেখা কয়েকটি টোকেন নিয়ে অনুষদের সামনের রাস্তায় দাঁড়ান এক যুবক।

“তার হাতে ছিল বিশাল ব্যাগ। সেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভেতরে ফোন নেওয়া নিষেধ করেছে, এমন কথা বলে ওই যুবক ভর্তি পরীক্ষার্থীদের তার কাছে ফোন জমা রাখতে বলেন।” যারা ফোন জমা দিয়েছেন, তাদের সবাইকে ওই ব্যক্তি একটি করে টোকেন দেন। কিন্তু দুপুর ১২টায় পরীক্ষা শেষ ফিরে এসে আর ওই ব্যক্তিকে পাননি পরীক্ষার্থীরা। পরে তারা প্রক্টর কার্যালয়ে লিখিত অভিযোগ দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক