চবির হলে তালা ঝুলিয়ে ছাত্রদের বিক্ষোভ

আলাওল হলের প্রতিটি বাথরুম মেরামত, পানির ফিল্টার ব্সানো, প্রতি ব্লকে ওয়াইফাই সংযোগ, হলের চারপাশে গরু বিচরণ বন্ধ করার দাবি রয়েছে শিক্ষার্থীদের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2022, 11:16 AM
Updated : 14 Nov 2022, 11:16 AM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আলাওল হল সংস্কারসহ আট দফা দাবিতে মূল ফটক ও প্রভোস্টের কক্ষে তালা দিয়ে বিক্ষোভ দেখিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত আলাওল হলের সামনে তাদের এই কর্মসূচি চলে। পরে হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলমের আশ্বাসে ফিরে যান তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হল- সাত কর্মদিবসের মধ্যে হলের প্রতিটি বাথরুম মেরামত, প্রতিটি ব্লকে একটি করে পানির ফিল্টার ব্সানো, প্রতিমাসে নূন্যতম একবার পানির ট্যাংক পরিষ্কার করা, প্রতি সপ্তাহে হাউস পরিষ্কার করা, প্রতি ব্লকে ওয়াইফাই সংযোগ দেওয়া, হলের চারপাশে গরু বিচরণ বন্ধসহ আশপাশ পরিষ্কার রাখা, চলমান সংষ্কারকাজ দ্রুত শেষ করা, হলের প্রতিটি কর্মচারীর কাজের ব্যাপারে তদারকি করা এবং প্রয়োজনে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া।

বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস সায়েন্স বিভাগের শিক্ষার্থী এমদাদুল হক রাসেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই সমস্যাগুলো আমরা দীর্ঘদিন ধরে ফেইস করছি। প্রভোস্ট বরাবর আমাদের দাবিগুলো লিখিত আকারে জমা দিয়েছি। স্যার (প্রভোস্ট) অতিদ্রুত দাবিগুলো পূরণে আশ্বাস দিলে আমরা তালা খুলে দিয়েছি।"

আলাওল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাদের সাথে কথা বলে একটি কমিটি করে দিয়েছি, যেকোনো সমস্যা তারা আমাকে জানাতে পারবে। “

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক