হিজড়ার ঘর থেকে ৪ শিশু উদ্ধার, পুলিশের দাবি, যৌনকাজ করানো হত

পুলিশ বলছে, রেল স্টেশনসহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো ছিন্নমূল মেয়ে শিশুদের ভালো আশ্রয়ের প্রলোভন দেখিয়ে নিয়ে যেত হিজড়া শ্রাবন্তী। পরে নির্যাতন করে তাদেরকে যৌনকাজে বাধ্য করত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 08:39 AM
Updated : 30 May 2023, 08:39 AM

চট্টগ্রামে এক হিজড়ার হেফাজত থেকে চার শিশুকে উদ্ধারের পর পুলিশ দাবি করেছে, পথশিশুগুলোকে আশ্রয়ের প্রলোভন দেখিয়ে নিয়ে যাওয়ার পর জোর করে যৌনকাজে বাধ্য করা হত। 

উদ্ধার করা শিশগুলোর বয়স ১৩-১৪ বছর। 

নগরীর বন্দর বাইপাসের টোল প্লাজার কাছে একটি অস্থায়ী টিনের ঘর থেকে সোমবার তাদের উদ্ধারের পাশাপাশি পাঁচজনকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন বন্দর থানার ওসি সঞ্জয় সিনহা। 

গ্রেপ্তাররা হলেন- শ্রাবন্তী ওরফে শ্রাবন্তী হিজড়া (৩৪), আমির হোসেন (৩৫), মো. জামাল (৫২) ও মিতু আক্তার কাজল (১৯) ও আব্দুল জলিল (৫৫)। 

ওসি সঞ্জয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রেল স্টেশনসহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়ানো ছিন্নমূল মেয়ে শিশুদের টার্গেট করত শ্রাবন্তী হিজড়া। তাদের ভালো আশ্রয়ের প্রলোভন দেখিয়ে তার কাছে নিয়ে যেত। পরে ওই ঘরে আটকে রেখে শারীরিক নির্যাতন করে যৌনকাজে বাধ্য করত শ্রাবন্তী ও তার সহযোগীরা।” 

ওসি জানান, রোববার রাতে শ্রাবন্তী বড়পুল এলাকা থেকে একই কায়দায় এক শিশুকে তার কাছে নিয়ে যায়। 

“রাতে শিশুটি যৌন নিপীড়নের শিকার হয়। পরে বিষয়টি সে কৌশলে সোমবার তার বাবাকে জানায়। পরে পুলিশ গিয়ে ওই বাসা থেকে তাদের উদ্ধার করে।” 

পুলিশ জানায়, যে ঘর থেকে শিশুদের উদ্ধার করা হয়েছে তার সামনে চায়ের দোকান বানিয়ে ভেতরে ছোট ছোট কক্ষ তৈরি করা হয়েছে। সেসব ঘরে শিশুদের যৌনকাজে বাধ্য করা হত। 

ওসি সঞ্জয় জানান, শ্রাবন্তীর সাথে গ্রেপ্তার চারজন তার বেতনভুক্ত কর্মচারি। তারা আটকে রাখা শিশুদের দেখাশোনা ও যৌনকাজে বাধ্য করত।