চবি ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ 

এতে অন্তত ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2023, 06:37 PM
Updated : 5 Jan 2023, 06:37 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগিভিত্তিক দুই গ্রুপ সিক্সটি নাইন এবং ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) সংঘর্ষে লিপ্ত হয়েছে। 

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ক্যাম্পাসের সোহরাওয়ার্দী হলের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সংঘর্ষে সিক্সটি নাইন গ্রুপের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি  বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ  মামুন এবং হিসাব বিজ্ঞান বিভাগের  চতুর্থ বর্ষের ছাত্র মো. মানিক আহত হয়েছেন। 

অন্যদিকে ভিএক্সের উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের ছাত্র শাহ পরানকে শরীরের বিভিন্ন জায়গায় কুপিয়ে জখম করায় গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং সিক্সটি নাইনের নেতা ইকবাল হোসেন টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি শুনেছি শাটলের বগিতে সিটে বসাকে কেন্দ্র করে ঝামেলা হয়েছে। তবে এসব বিষয়ে যারা বিশৃঙ্খলা করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে আমরা সবসময় প্রশাসনকে সাহায্য করি।”

ভিএক্সের নেতা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাতের শাটলে সিটে বসা নিয়ে দুই গ্রুপের জুনিয়রদের মধ্যে ঝামেলা হয়। আমরা সিনিয়র নেতাকর্মীরা কথা বলে বিষয়টা সমাধানের চেষ্টা করছি।”

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এস এ এম জিয়াউল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কয়েকজন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় একজনকে সিএমসিতে পাঠানো হয়েছে । এখন দুই গ্রুপকে হলে ঢুকিয়ে আমরা পুলিশ নিয়ে বাইরে অবস্থান করছি।”

সংঘর্ষে লিপ্ত সিক্সটি নাইন ও ভিএক্স দুই পক্ষের নেতৃত্বে থাকা ছাত্রলীগের নেতারা চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।