আওয়ামী লীগের শক্ত প্রতিপক্ষ নেই: নাছির

আগামী সংসদ নির্বাচনে নৌকা ছাড়া কোনো বিকল্প নেই বলে মনে করেন চট্টগ্রাম সিটির সাবেক মেয়র।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2023, 12:33 PM
Updated : 10 Jan 2023, 12:33 PM

আওয়ামী লীগের কোনো শক্ত প্রতিপক্ষ নেই বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন দলটির চট্টগ্রাম নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির ‍উদ্দীন।

মঙ্গলবার দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নগর আওয়ামী লীগের এই সভায় নাছির বলেন, “বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে বিগত ১৪ বছরের নজিরবিহীন উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় ছাড়া আর কোনো বিকল্প নেই।

“আমাদের কোনো শক্ত প্রতিপক্ষ নেই। এটা অপ্রিয় হলেও সত্য যে, আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ।

বিএনপি-জামায়াতকে ‘গণ শত্রু’ আখ্যা দিয়ে তিনি বলেন, “আওয়ামী লীগের যেসব নেতা-কর্মীর ফেইসবুক অ্যাকাউন্ট আছে তাদের অনেকেই তাদের (বিএনপি-জামায়াত) বিরুদ্ধে স্ট্যাটাস দেন না। অথচ নিজেদের দলের নেতা এমনকি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধেও মিথ্যা ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এটা জঘন্য ও আত্মঘাতী ষড়যন্ত্র।

“দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে- এটা অন্যায় ও অপরাধ নয়। তবে এই প্রতিযোগিতা হতে হবে গঠনমূলক ও আত্মসমালোচনামূলক। যদি প্রতিহিংসা পরায়ণ ও ব্যক্তি চরিত্রহরণ মূলক হয়, তাহলে তা হবে জঘন্যতম অপরাধ এবং এটা কিছুতেই বরদাস্ত করা হবে না।”

নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “৭২ সালের এই দিনে পাকিস্তানি কারাগারের মৃত্যুকূপ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতা পূর্ণতা পায়।

“বঙ্গবন্ধু এদিন ঢাকায় ১০ লাখ মানুষের জনসমুদ্রে যুদ্ধ বিধ্বস্ত দেশ পুনর্গঠনে ১৭টি নির্দেশনা দিয়েছিলেন। সেই নির্দেশনা অনুযায়ী বঙ্গবন্ধুর আরাধ্যের সোনার বাংলা বিনির্মাণে তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন।”

দেশের ‘অভ্যন্তরীণ’ বিষয়ে যুক্তরাষ্ট্রের ‘হস্তক্ষেপের’ সমালোচনা করে মাহতাব উদ্দিন বলেন, “একাত্তরে আমেরিকা পাকিস্তানের মুরুব্বি ছিল। সেই আমেরিকা, পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নের কুমতলবে বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের দোহাই দিচ্ছে।

এদিকে দলের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ১১ জানুয়ারি দারুল ফজল মার্কেটের চট্টগ্রাম নগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জানমালের নিরাপত্তায় দিনব্যাপী সতর্কতামূলক অবস্থান কর্মসূচি পালিত হবে। এদিন বিএনপিসহ ‘সমমনা’ দলগুলোর গণ-অবস্থান কর্মসূচি রয়েছে।

এছাড়া নগরীর অলংকার, ইপিজেড মোড়, অক্সিজেন ও বহদ্দারহাটেও আওয়ামী লীগ সতর্ক অবস্থান নেবে বলে জানান চট্টগ্রাম সিটির সাবেক মেয়র নাছির।

নগর কমিটির প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী, বাবুল ও খোরশেদ আলম সুজন, উপদেষ্টা সফর আলী, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুস ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী বক্তব্য দেন।