‘সাময়িক কষ্ট’ ফলাও প্রচার করে কিছু সংবাদ মাধ্যম: স্বপন

“সাদা চামড়ার লোক দেখলে মাইক নিয়ে দৌড়ায়। সে কোন পদের লোক, তা দেখে না। আমার লজ্জা লাগে।“

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2023, 03:09 PM
Updated : 26 March 2023, 03:09 PM

বৈশ্বিক সংকটের যে প্রভাব বাংলাদেশের জনজীবনে পড়েছে, তা সাময়িক দাবি করে তা সামনে আনার সমালোচনা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তিনি বলেছেন, “আমাদের একটি মজ্জাগত দোষ হল, ভালো জিনিসটা দেখি না। কালো দাগটা দেখি। এক শ্রেণির বন্ধু আছে, যারা ভালো খবর চোখে দেখেন না।”

স্বাধীনতা দিবসে রোববার চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নত দেশের উন্নীত হওয়ার পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে স্বপন বলেন, “এখানে বসে একটি সংবাদ দেখলাম। একজন দিনমজুরের উদ্ধৃতি দিয়ে বলা হচ্ছে, তিনি মাছ-মাংস কেনার স্বাধীনতা চান।

“১৯৭১ সালে আমার দেশের মানুষ মাছ-মাংস কেনার স্বপ্ন দেখতে পারেনি। তিন বেলা পেট ভরে ভাত খাবার স্বপ্ন দেখতে পারেনি। যারা বয়োজ্যেষ্ঠ আছেন, তারা বলতে পারবেন, এক কেজি চাল রান্না করে ৫-৮ জন খেতেন। আবার পরের দিনের জন্য কিছু রাখতেন।”

সেই চিত্র বাংলাদেশ পেছনে ফেলে এসেছে দাবি করে তিনি বলেন, “সম্প্রতি তেল সমৃদ্ধ দেশগুলো তেলের দাম বাড়ানোয় সারা বিশ্বে খাদ্যের দাম বেড়েছে। মানুষের সাময়িক কষ্ট হচ্ছে। কিছু মিডিয়া সাময়িক কষ্ট করে ফলাও করে প্রচার করে।

“সাদা চামড়ার লোক দেখলে মাইক নিয়ে দৌড়ায়। সে কোন পদের লোক, তা দেখে না। আমার লজ্জা লাগে। বন্ধুরা আমাদের পরামর্শ দিতে পারে, ভুল ধরিয়ে দিতে পারে, কিন্তু নির্দেশ দিতে পারে না।”

জাতির ‘সবচেয়ে বড় সম্পদ নাম শেখ হাসিনা’ মন্তব্য করে স্বপন বলেন, “যদি কোনো কারণে শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ না থাকে, তাহলে আমাদের লক্ষ্য অর্জিত হবে কি? তাই আমাদের দায়িত্ব এমনভাবে কাজ করা, যাতে জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারি।”

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে নোমান আল মাহমুদের মনোনয়ন দলের ত্যাগী নেতাকর্মীদের প্রতি সভানেত্রী শেখ হাসিনার ‘ভালোবাসা’ বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক স্বপন।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনে এবারে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। তিনি মহানগর যুবলীগের সাবেক সভাপতি এবং চট্টগ্রাম শহর ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠাগার সম্পাদক। আগামী ২৭ এপ্রিল এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদের হুইপ স্বপন বলেন, “চট্টগ্রামের নেতৃত্ব তৃণমূল থেকে উঠে আসা। চট্টগ্রামের প্রতিটি আসনে বা পদে ত্যাগী নেতা অথবা ত্যাগী নেতার পরিবারের সদস্যদের দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।”

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ ডলফিন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মহানগর কমিটির উপদেষ্টা সফর আলী।