অর্থনীতি আর ঠিক করতে পারবে না সরকার: মোশাররফ

“দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কমাতে পারছে না, যে কারণে গরীব মানুষ দুবেলা খেতে পারে না,” দাবি এই বিএনপি নেতার।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2023, 02:01 PM
Updated : 19 May 2023, 02:01 PM

দেশের বর্তমান অর্থনীতি আওয়ামী লীগ সরকারের পক্ষে ঠিক করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন।

শুক্রবার চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত সমাবেশে এমন মন্তব্য করেন তিনি।

তার অভিযোগ, “এই সরকার মেগা প্রকল্প করে মেগা দুর্নীতি করেছে। দুর্নীতির জন্য বাংলাদেশ দুর্ভিক্ষে পরিণত হয়েছে। দুর্নীতির টাকায় কানাডার বেগম পাড়ায় বাড়ি তৈরি করেছে। আমেরিকায় বাড়ি করেছে। এটি আমাদের কথা নয়, আদালতের কথা।

“দেশকে অন্ধকারে রেখে অর্থনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করে দিয়েছে।“

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কমাতে পারছে না, যে কারণে গরীব মানুষ দুবেলা খেতে পারে না। মধ্যবিত্ত মানুষ গরীব হয়ে যাচ্ছে।

দলীয়করণ করে সরকার বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে অভিযোগ করে এই বিএনপি নেতা বলেন, বিচার বিভাগকে তারা আর স্বাধীন করতে পারবে না। শিক্ষা ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে।

জনগণ আর এ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না দাবি করে তিনি বলেন, এ সরকার যত তাড়াতাড়ি বিদায় হয় ততই দেশের জনগণের জন্য মঙ্গল।

তিনি বলেন, বিএনপিকে ১৪ বছর ধরে নির্যাতন করেও এতটুকুও ক্ষতি করতে পারেনি। দমাতে পারেনি। জনগণ বিএনপির পক্ষে আছে। জনগণের পাশাপাশি আন্তর্জাতিকভাবেও প্রত্যাখান করেছে।

নির্বাচনের পূর্বে অন্তবর্তীকালীন সরকার গঠনের দাবি তুলে মোশাররফ বলেন, শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন দেবে এটা কেউ বিশ্বাস করে না। সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন করতে হলে শেখ হাসিনা ও তার সরকারকে পদত্যাগ ও সংসদ বাতিল করতে হবে।

সমাবেশে সরকার হটাতে দলীয় নেতাকর্মীদের রাস্তায় থাকার আহবান জানান তিনি।

নগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখে দলের চেয়ারপার্সনের উপদেষ্ঠা মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলার আহবায়ক গোলাম আকবর খোন্দকার, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন।