চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধা ললিত কুমারের নামে সড়কের নামকরণ

২০২০ সালের জুনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামের প্রবীণ চিকিৎসক ডা. ললিত কুমার দত্ত মারা যান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 01:30 PM
Updated : 22 Jan 2024, 01:30 PM

প্রয়াত চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ললিত কুমার দত্তের নামে নগরীর দক্ষিণ নালাপাড়া সড়কের নামকরণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।

সোমবার নগরীর সদরঘাট এলাকায় এই সড়কের নামফলক উদ্বোধন করেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। এসময় ‍উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সংসদ সদস্য এম এ লতিফ।

২০২০ সালের জুনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামের প্রবীণ চিকিৎসক ডা. ললিত কুমার দত্ত মারা যান।

নাক, কান-গলা বিশেষজ্ঞ ৭৭ বছর বয়সী ডা. ললিত চট্টগ্রাম মেডিকেল কলেজের দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিনি চট্টগ্রামে অত্যন্ত সুপরিচিত ছিলেন।

ললিত কুমার দত্তের পৈত্রিক নিবাস চট্টগ্রামের আনোয়ারা উপজেলার গহিরা এলাকায়। তিনি নগরীর দক্ষিণ নালাপাড়া এলাকায় থাকতেন।

১৯৭১ সালে ভারতের গোকুল নগর ক্যাম্পে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসায় নিয়োজিত ছিলেন ডা. ললিত কুমার দত্ত।

সোমবার উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মেয়র রেজাউল বলেন, “কয়েক বছর পর আমি বা কোনো মুক্তিযোদ্ধাই বেঁচে থাকব না। তাই আমি সিদ্ধান্ত নিয়েছি যাদের আত্মত্যাগে দেশ স্বাধীন হয়েছে তাদের স্মৃতিকে চিরঞ্জীব রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনার নাম মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করব।”

Also Read: খাশুগজির নামে যুক্তরাষ্ট্রে সৌদি দূতাবাসের সামনের সড়কের নামকরণ

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ক্রীড়া বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, কাউন্সিলর আতাউল্লা চৌধুরী ও আবদুস সালাম মাসুম, সদরঘাট থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ডা. ললিত কুমার দত্তের সন্তান রনি দত্ত, সিসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী জসিম উদ্দিন চৌধুরী, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম প্রমুখ।