বহদ্দারহাট বাস টার্মিনালের বাইরে যাত্রী তুলবে না বাস

পরিবহন সংশ্লিষ্টরা বিষয়গুলো মেনে বাস চালানোর আশ্বাস দিয়েছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 10:17 PM
Updated : 28 Jan 2024, 10:17 PM

চট্টগ্রামে বাস টার্মিনাল ও কাউন্টার কেন্দ্রিক যানজট কমানোর উদ্যোগের অংশ হিসেবে এবার বহদ্দারহাট বাস টার্মিনালের বাইরে সড়ক থেকে বাসে যাত্রী তোলা বন্ধের সিদ্ধান্ত হয়েছে। বুধবার পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে ট্রাফিক উত্তর বিভাগ; যেখানে নগরীর চান্দগাঁও এলাকায় যানজট নিরসনে এমন সিদ্ধান্ত আসে।

নগর পুলিশের উপ কমিশনার (ট্রাফিক উত্তর) জয়নুল আবেদীন বলেন, বাস কাউন্টার কেন্দ্রিক যানজট চট্টগ্রামে একটি অন্যতম সমস্যা। কাউন্টার থেকে যাত্রী ওঠানামার জন্য বাস দাঁড়িয়ে থাকার কারণেই এটি হয়। দামপাড়ার অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান ও দক্ষিণ চট্টগ্রামে চলাচলকারী বিভিন্ন রুটের পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে এ বৈঠক হয়।

বৈঠকে এসব রুটের সব বাস-মিনিবাস বহদ্দারহাট বাস টার্মিনালে থাকবে। বাস ছাড়ার পাঁচ মিনিট আগে সেগুলো টার্মিনাল থেকে বের হয়ে চান্দগাঁও থানার সামনে অস্থায়ী কাউন্টারে আসবে। সেখানে সিঙ্গেল লেইনে প্রতিটি বাস যাত্রী ওঠানামা করতে সর্বোচ্চ চার মিনিট অবস্থান করতে পারবে।

এছাড়া যেসব পরিবহনের কাউন্টারের নিজস্ব জায়গা আছে সেগুলোর বাস সড়কে যাত্রী নিতে পারবে না। নির্ধারিত স্টপেজ ছাড়া যাত্রী ওঠানামা করা যাবে না। বৈঠকে পরিবহন সংশ্লিষ্টদের সাত দিনের সময় দেওয়া হয়েছে। এর মধ্যে শৃঙ্খলায় না আসলে পরিবহন আইনে ব্যবস্থা নেওয়ার কথা বৈঠকে জানানো হয়েছে, বলেন উপ কমিশনার জয়নুল। পরিবহন সংশ্লিষ্টরা বিষয়গুলো মেনে বাস চালানোর আশ্বাস দিয়েছেন।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)