‘দুর্নীতিবাজ ব্যবসায়ী’ ছাড়া কেউ আওয়ামী লীগকে আশ্রয় দেবে না: খসরু

সামনের দিনে আওয়ামী লীগ জনগণের কাছে যেতে পারবে না বলে মনে করেন বিএনপির সাবেক এই মন্ত্রী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 04:33 PM
Updated : 25 Jan 2023, 04:33 PM

জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে আওয়ামী লীগ একা বসবাস করছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ভবিষ্যতে কিছু সরকারি কর্মকর্তা ও দুর্নীতিবাজ ব্যবসায়ীরাই শুধু তাদেরকে আশ্রয় দেবে।

বুধবার বিকালে চট্গ্রাম নগরীর নূর আহম্মেদ সড়কে দলের এক বিক্ষোভ সমাবেশে তিনি এমন দাবি করেন।

খসরু বলেন, “আওয়ামী লীগ আজ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে একাকী বসবাস করছে। আপনারা (আওয়ামী লীগ) সামনে আরও একাকী হয়ে যাবেন তখন আর জনগণের কাছে যেতে পারবেন না।

 “আইনশৃঙ্খলা বাহিনীর একটি অংশ সংবিধানকে সুরক্ষা দেওয়ার পরিবর্তে জনগণকে তার সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করছে। তারা বিভিন্নভাবে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান করছে।”

‘গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি বাস্তবায়ন; ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস; এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে এ সমাবেশ হয়।

এতে খসরু বলেন, “ভবিষ্যতে আওয়ামী লীগ সরকারের আশ্রয়স্থল হবে আইনশৃঙ্খলা বাহিনী, কিছু সরকারি কর্মকর্তা ও দুর্নীতিবাজ ব্যবসায়ীরা।”

এছাড়া সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণের মাধ্যমে জনগণের জানার অধিকারকে ভূলুন্ঠিত করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

তার আরও অভিযোগ, “আওয়ামী লীগের নেতাকর্মীরা ১০ লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছে। পাচার করে বিভিন্ন দেশে দেশে ঘরবাড়ি করেছে। রিজার্ভ খালি, তাই দেশের মানুষের জন্য পণ্য আমদানি করতে পারছে না ডলার নেই বলে।

“এ কারণে দ্রব্যমূল্য ‘আকাশচুম্বী’। যারা জনগণের অর্থ চুরি, ব্যাংক লুটপাট, মানুষের মানবাধিকার লঙ্ঘন করেছে তাদের কোনো সমস্যা নেই। কারণ তাদের পকেট ভর্তি টাকা। পণ্যের মূল্য যতই বাড়ুক তাদের সমস্যা হবে না।”

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ হালিম, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবদুস সাত্তার, শফিকুর রহমান স্বপন ও ইসকান্দর মির্জা সমাবেশে বক্তব্য দেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক