বিএম কন্টেইনার ডিপোতে আবার আগুন

এই অগ্নিকাণ্ডে কেউ হতাহত হয়নি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2022, 03:00 PM
Updated : 13 Dec 2022, 03:00 PM

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে আবারও অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে।

সীতাকুণ্ডের সোনাইছড়িতে স্মার্ট গ্রুপের মালিকানাধীন বিএম কন্টেইনার ডিপোর একটি শেডে আগুন ধরলেও কেউ হতাহত হয়নি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

মঙ্গলবার বেলা সোয়া ৩টার দিকে ডিপোর একটি শেডে রাখা পাটের সুতায় আগুন লাগে। ডিপো কর্তৃপক্ষ বলছে, তাদের উন্মুক্ত একটি শেডের ‘জুটে’ আগুন লাগলেও সেটি দ্রুত নিভিয়ে ফেলা হয়।

এই ডিপোতেই গত ৪ জুন রাতে আগুন লাগর পর বিস্ফোরণে ফায়ার সার্ভিসকর্মীসহ ৫১ জন নিহত হয় এবং আহত হয় দুই শতাধিক। দুর্ঘটনার পর ডিপোটি বেশ কয়েক মাস বন্ধ ছিল এবং ব্যাপক সংস্কারের পর কিছুদিন আগে আবার সেখানে কাজ শুরু হয়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিদ মিয়া জানান, “ডিপোর উন্মুক্ত একটি শেডে রাখা পাটের সুতায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে সোয়া ৫টার দিকে আগুন নেভায়।”

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ জানায়, আগুনে দেড় লাখ টাকার মালামাল পুড়ে গেছে এবং দুই লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। তদন্ত শেষে আগুন ধরার কারণ জানা যাবে বলেও তারা উল্লেখ করে।

বিএম কন্টেইনার ডিপোর নির্বাহী পরিচালক ক্যাপ্টেন মাইনুল হাসান বলেন, “ডিপোর ভেতরে একটি উন্মুক্ত শেডে রাখা জুটে আগুন লাগে। ফায়ার সার্ভিস কর্মীরা আসার আগেই আমাদের নিজস্ব ফায়ার ফাইটাররা আগুন নিয়ন্ত্রণে আনে।”

Also Read: সীতাকুণ্ডের বিএম ডিপো মালিকদের ভূমিকা নিয়ে প্রশ্ন

Also Read: বিএম ডিপোর আগুন রাসায়নিক থেকেই, দায় ছিল সবারই: তদন্ত কমিটি