মাইক্রোবাসকে ১ কিলোমিটার ঠেলে নেয় ট্রেনটি

মিরসরাইয়ের বড়তাকিয়া স্টেশনে ঢোকার মুখে পর্যটকবাহী মাইক্রোবাসটিতে চট্টগ্রামগামী মহানগর ট্রেনের ধাক্কায় অন্তত ১১ জনের মৃত্যু হয়।

মিঠুন চৌধুরীমিঠুন চৌধুরীবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 12:33 PM
Updated : 29 July 2022, 12:33 PM

চট্টগ্রামের মিরসরাইয়ে লেভেল ক্রসিংয়ে উঠে পড়া পর্যটকবাহী মাইক্রোবাসটিকে ঠেলে প্রায় এক কিলোমিটার দূরে নিয়ে যায় মহানগর ট্রেনটি।

শুক্রবার বেলা দেড়টার দিকে বড়তাকিয়া স্টেশনে ঢোকার মুখে খৈয়াছড়া ঝর্ণা ক্রসিংয়ে একটি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় অন্তত ১১ জনের মৃত্যু হয়।

পূর্ব রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী বলেন, “ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেনটি লেভেল ক্রসিং পার হওয়ার মুখে খৈয়াছড়াগামী একটি পর্যটকবাহী মাইক্রোবাস লাইনে উঠে পড়ে।”

এরপর প্রায় এক কিলোমিটার দূরে বড়তাকিয়া স্টেশনের দিকে মাইক্রোবাসটিকে ঠেলে নিয়ে যায়।

রেল পুলিশের এসপি মো হাসান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, মাইক্রোবাসের যাত্রীদের একজন অক্ষত আছেন। আহত হয়েছেন দুইজন। চালকসহ বাকি যাত্রীরা মারা গেছেন।

তিনি বলেন, “মাইক্রোবাসটি নিয়ে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজার থেকে খৈয়াছড়া ঝর্ণা দেখতে এসেছিলেন যাত্রীরা। তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।”

তবে প্রত্যক্ষদর্শী ফরহাদ নামে এক ব্যক্তি আইডি কার্ড দেখে চালকের পরিচয় জানিয়েছেন। তার নাম মোস্তফা কামাল। তিনি হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী এলাকার বাসিন্দা।

দুর্ঘটনার সময় লেভেল ক্রসিংয়ে গেট ফেলা ছিল কি না সে বিষয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।

স্থানীয়দের কেউ বলছেন, ক্রসিং এ গেট ফেলা ছিল না। আবার কেউ বলছেন, গেট ফেলা ছিল তবে গেটম্যান ক্রসিংয়ে ছিলেন না।

এ বিষয়ে বড়তাকিয়া স্টেশনের মাস্টার শামসুদ্দোহা সুনির্দিষ্ট কোনো তথ্য জানাতে পারেননি।

রেল পুলিশের চট্টগ্রাম অঞ্চলের ওসি মো. নাজিম উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্থানীয় কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, গেটম্যান ঘটনার সময় ক্রসিংয়ে ছিলেন না।”

এর আগে পূর্ব রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী বলেছিলেন, “ওই গেইটে দায়িত্বরত গেইটম্যান সাদ্দাম লোহার বার ফেলেছিল। কিন্তু মাইক্রোবাস চালক জোর করে রেললাইনে উঠে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে।”

রেল টেলিকমিউনিকেশন কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, বিকেল ৪টা ৪২ মিনিটে মাইক্রোবাসটি সরিয়ে মহানগর প্রভাতী ট্রেনটি আবার চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

আরও খবর:

Also Read: চট্টগ্রামে ট্রেনের পথে মাইক্রোবাস, ১১ জনের মৃত্যু