চবিতে যৌন নিপীড়ন: গ্রেপ্তারদের রিমান্ড শুনানি মঙ্গলবার

গ্রেপ্তার পাঁচজনকে কারাগারে পাঠানো হয়েছে; সাত দিনের রিমান্ড চায় পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 12:50 PM
Updated : 24 July 2022, 12:50 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় গ্রেপ্তার পাঁচজনকে জিজ্ঞাসাবাদে সাত দিনের হেফাজতে চেয়েছে পুলিশ যেটির শুনানি হবে আগামী মঙ্গলবার।

রোববার গ্রেপ্তারদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করার কথা জানিয়েছেন

হাটহাজারী থানার ওসি মো. রুহুল আমিন।

পরে চট্টগ্রামের বিচারিক হাকিম ফারজানা ইয়াসমিন আগামী মঙ্গলবার শুনানির দিন ঠিক করেছেন।

ওসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শুক্রবার র‌্যাবের হাতে গ্রেপ্তার চারজনকে থানায় হস্তান্তর করার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আরেকজনকে রোববার আদালতে তোলা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৭ জুলাই রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ‘হতাশার মোড়’ থেকে হলে ফেরার পথে এক ছাত্রী ও তার বন্ধুকে আটকে বোটানিকেল গার্ডেন এলাকায় নিয়ে কয়েকজন যৌন নিপীড়ন করে। ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলেও অভিযোগ উঠেছে।

পরে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অভিযোগ করলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এরপর ২০ জুলাই ওই শিক্ষার্থী হাটহাজারী থানায় মামলা করলে শুক্রবার রাতে নগরীর রাউজান ও হাটহাজারি উপজেলা থেকে মোহাম্মদ আজিম (২৩), নুরুল আবছার বাবু (২২), নূর হোসেন শাওন (২২), মাসুদ রানা (২২) ও সাইফুল ইসলামকে (২৪) গ্রেপ্তার করে র‌্যাব।

শনিবার বহদ্দারহাট এলাকা সাইফুল ইসলাম (২৪) নামে এরও এক যুবককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের মধ্যে চবির শিক্ষার্থী দুইজন। মোহাম্মদ আজিম ইতিহাস বিভাগ দ্বিতীয় বর্ষের এবং নুরুল আবছার নৃ-বিজ্ঞান বিভাগ দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

তাছাড়া নুর হোসেন শাওন ও মাসুদ রানা হাটহাজারী কলেজের বর্তমান এবং সাইফুল ইসলাম ওই কলেজের সাবেক শিক্ষার্থী বলে জানায় র‌্যাব।

গ্রেপ্তার হওয়াদের সবার অভিভাবক বিশ্ববিদ্যালয়ের কর্মচারী। তারা নিজেদের ছাত্রলীগের কর্মী বলেও দাবি করেন।

এ ঘটনায় শনিবার আজিম ও নুরুলকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছিলেন

প্রক্টর ড. রবিউল হাসান।

একইসঙ্গে নিপীড়নকারীদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণার কথা জানান তিনি।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক