মন্ত্রীর পিএ পরিচয়ে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

তিনি চাকরি দেওয়ার নাম করে সোয়া লাখ টাকা হাতিয়ে নেন বলে পুলিশের কাছে অভিযোগ এসেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2023, 11:41 AM
Updated : 28 March 2023, 11:41 AM

মন্ত্রীর ব্যক্তিগত সহকারী (পিএ) পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে চট্টগ্রামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে সোমবার রাতে এ যুবককে গ্রেপ্তার করা হয় বলে নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দিন জানিয়েছেন।

গ্রেপ্তার বাস পঞ্চঞ্চা সাকিব (৩০) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি চাকপাড়ার ধুংচো অং চাকের ছেলে। থাকেন চট্টগ্রাম নগরীর রহমান নগর এলাকায়।

আসিফ মহিউদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কয়েকমাস আগে পঞ্চঞ্চা এক মন্ত্রীর ব্যক্তিগত সহকারীর ফেইসবুক আইডি থেকে তার ছবি ও বিভিন্ন ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে একটি ভুয়া আইডি খোলেন। সেই আইডি থেকে ‘চট্টগ্রামের চাকরি বাকরির খবর’ নামে একটি পেইজ তৈরি করে প্রতারণা করে থাকেন।

তবে পুলিশ ওই মন্ত্রীর পরিচয় প্রকাশ করেননি।

পুলিশ কর্মকর্তা আসিফ জানান, পঞ্চঞ্চা তার খোলা পেইজে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে ‘শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট অফিসার’ নামে একটি পদে চাকরির ভুয়া বিজ্ঞপ্তি দেয়।

‘সেটি দেখে এক ব্যক্তি পঞ্চঞ্চার সাথে ফেইসবুক মেসেঞ্জারে যোগাযোগ করলে এক লাখ ৬০ হাজার টাকা দাবি করে। ওই ব্যক্তি প্রলুব্ধ হয়ে অগ্রিম এক লাখ ২০ হাজার টাকা পরিশোধ করেন। বাকি টাকা চাকরির বেতন থেকে কেটে নেওয়ার চুক্তি করে।”

এডিসি আসিফ জানান, টাকা দেওয়ার কিছুদিন বাদে মন্ত্রীর আসল ব্যক্তিগত সহকারীর সঙ্গে যোগাযোগ করে ওই ব্যক্তি বুঝতে পারেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। 

এ ঘটনায় ভুক্তভোগী ঢাকায় সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে ও সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সাইবার ক্রাইম শাখায় আলাদা অভিযোগ দেন।