আদালতে ভাইকে ইয়াবা দিতে গিয়ে ধরা

জামিনে ছাড়া পাওয়ার পরদিন আদালতে বড় ভাইকে ইয়াবা সরবরাহ করতে গিয়ে ফের পুলিশের হাতে ধরা পড়েছেন এক ব্যক্তি। যারা পাঁচ ভাইয়ের সবাই মাদক ব্যবসায় যুক্ত বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2019, 11:59 AM
Updated : 15 July 2019, 11:59 AM

চট্টগ্রাম আদালত ভবন থেকে নূরুল ইসলাম ওরফে নূরু (৪২) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তারের পর পুলিশ এ তথ্য জানিয়েছে।

চট্টগ্রাম আদালত ভবনের হাজত খানার সামনে থেকে রোববার বিকালে নূরুকে ২০টি ইয়াবাসহ আটক করে কোতোয়ালী থানায় সোপার্দ করে আদালতে দায়িত্বরত পুলিশ সদস্যরা।  

পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, মাদকের মামলায় ১০ মাস কারাগারে থেকে শনিবার জামিনে ছাড়া পান নুরু।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নূরু পুলিশের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী রেজাউল করিম ওরফে ডাইল করিমের ছোট ভাই।

“রোববার আদালতে হাজিরা দিতে গিয়েছিল করিম। একদিন আগে জামিনে ছাড়া পাওয়া নূরু তাকে ইয়াবা দিতে গিয়েছিল বলে আমাদের জানিয়েছে।”

চট্টগ্রামের আলোচিত মাদক ব্যবসায়ী রেজাউল করিম। নগরীর ছোটপুল এলাকায় প্রায় দুই দশকের বেশি সময় ধরে কাউন্টার বানিয়ে মাদক ব্যবসা করতেন তিনি। একসময় ফেন্সিডিল বিক্রির কারণে লোকজনের কাছে ‘ডাইল করিম’ হিসেবে পরিচিতি পান রেজাউল।

পুলিশের হাতে বিভিন্ন সময়ে গ্রেপ্তার হয়েছে করিম। তবে জামিনে ছাড়া পেয়েই আবার ফিরে যেতেন এ পেশায়। তার হাত ধরেই চার ভাই ও এক বোনও যুক্ত হন মাদক ব্যবসায়।

ওসি মহসিন জানান, গত ২০ জুন আদালতে হাজিরা দিয়ে কারাগারে যাওয়ার সময় কারারক্ষীরা ডাইল করিমকে তল্লাশি করে ইয়াবার গুঁড়া উদ্ধার করে। এ ঘটনায় কারা কর্তৃপক্ষ কোতোয়ালী থানায় একটি মামলাও করেছে। এছাড়াও করিমের বিরুদ্ধে ১৫টির বেশি মামলা আছে।

করিমের ভাই নূরুর বিরুদ্ধে সাতটি মামলার তথ্য পাওয়া গেছে জানিয়ে ওসি বলেন, তার অপর তিন ভাই আলাউদ্দিন, মহিউদ্দিন, সালাউদ্দিন ও বোন পারভিনের বিরুদ্ধেও একাধিক মামলা আছে।

ওসি মহসিন বলেন, নূরুর বিরুদ্ধে কোতোয়ালী থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।