২১ অগাস্ট হত্যাকাণ্ডের শাস্তি মৃত্যুদণ্ড ছাড়া কিছু না: নওফেল

একুশ অগাস্টের হত্যাকাণ্ডের শাস্তি মৃত্যুদণ্ড ছাড়া আর কিছুই হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2018, 03:50 PM
Updated : 21 August 2018, 03:50 PM

গ্রেনেড হামলার ১৩তম বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের  উদ্যোগে সংগঠনের দারুল ফজল মার্কেটের কার্যালয়ে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

নওফেল বলেন, “জাতি যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের ফাঁসির দড়িতে ঝুলতে দেখেছে। এবার ২১ আগস্টের গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী ও চিহ্নিত ঘাতকদের ফাঁসির দড়িতে ঝুলতে দেখতে চায়।

“আজ দিবালোকের মত সত্য দুর্নীতি মামলায় দণ্ডিত ও পলাতক আসামি তারেক রহমানই ষড়যন্ত্র ও লুণ্ঠনের আস্তানা হাওয়া ভবনে বসেই বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে হত্যার  উদ্দেশ্যে গ্রেনেড হামলার পরিকল্পনা চূড়ান্ত করেছিলেন। প্রাণঘাতী এই গণহত্যাকাণ্ডের অপরাধে শাস্তি মৃত্যুদণ্ড ছাড়া আর কিছুই হতে পারে না।”

নওফেল বলেন, বাংলাদেশের অগ্রযাত্রা ঠেকিয়ে পেছনের দিকে ঠেলে দিতে যারা ষড়যন্ত্র করছে তারা বারবার অগাস্ট মাসকেই বেছে নেয়। এবারও একই ষড়যন্ত্র হয়েছে। এই ষড়যন্ত্র ফাঁস হয়েছে। ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচিত হয়েছে।

“বলতে লজ্জা হয়, এই ষড়যন্ত্রে ড. কামাল হোসেনও ছিলেন, যিনি সংবিধানে কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ অন্তর্ভুক্তির বিরুদ্ধে একটি কথাও বলেননি। এই ধরনের জঘন্য ষড়যন্ত্রের একমাত্র জবাব হলো আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার নৌকার বিজয় নিশ্চিত করা এবং বঙ্গবন্ধুর আরাধ্য সোনার বাংলা নির্মাণের স্বপ্ন পূরণে আরেক ধাপ এগিয়ে যাওয়া।”

সভায় সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “বঙ্গবন্ধুর পরিবার বাঙালি জাতিসত্তার পবিত্র আমানত। আমাদের জীবন বাজি রেখে এই আমানত রক্ষা করতে হবে। চক্রান্তকারীরা বসে নেই। তারা নির্বাচনকে বানচাল করার জন্য ধ্বংসের খেলায় মেতে উঠতে পারে।”

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম রেজাউল করিম বলেন, উপমহাদেশে আওয়ামী লীগই একমাত্র গণসংগঠন, যা একটি বিশাল মহীরুহ এবং ভয়াল ও ভয়ংকর ঝড়-ঝাপটায় কখনো শিকড়চ্যুত হয়নি। যারা শিকড় উপড়ে ফেলতে চেয়েছে তারাই ধরাশারী হয়ে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় ক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমণ্ডলীর সদস্য হাসান মাহমুদ চৌধুরী শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর ও মশিউর রহমান চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক জহরলাল হাজারী প্রমুখ।