ইফতারের টাকা দিয়ে ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তা করবে পুলিশ

পূর্ব ঘোষিত ইফতার মাহফিল বাতিল করে সে টাকা দিয়ে পাহাড়ি ঢল ও পাহাড় ধসে হতাহতদের পরিবারকে সহায়তা করবে চট্টগ্রামের পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2017, 01:34 PM
Updated : 15 June 2017, 01:34 PM

প্রতিবছরের মতো এবারও চট্টগ্রামে ইফতার মাহফিল আয়োজনের ঘোষণা দিয়েছিল চট্টগ্রাম রেঞ্জ ও জেলা পুলিশ। আগামী শনিবার নগরীর জিইসি কনভেনশন সেন্টারে তা হওয়ার কথা ছিল।

চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ ধরনের মানবিক বিপর্যয়ের পর আমাদের ইফতার পার্টি আয়োজন করাটা ভালো হবে না। সে বিষয়টি মাথায় রেখে আমরা পূর্ব নির্ধারিত ইফতার পার্টি বাতিল করেছি। ওই টাকা দিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।”

গত সোম ও মঙ্গলবার প্রবল বর্ষণে পাহাড়ি ঢল ও পাহাড় ধসে চট্টগ্রাম ও রাঙমাটিতে দেড় শতাধিক মানুষের প্রাণহানি, বহু হতাহত হয়। এখনও নিখোঁজ রয়েছেন বেশ কয়েকজন।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, মোট এক হাজার জনের জন্য ইফতার আয়োজনের প্রস্তুতি ছিল। এজন্য মোট পাঁচ লাখ টাকা রাখা হয়েছিল।

এই টাকা দিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ ভেদে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ থেকে ১৫ হাজার টাকা ও চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দেওয়া হবে।