পাল্টা আঘাত হানার সময় এসেছে: আ জ ম নাছির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির প্রতিবাদে এক সমাবেশ থেকে এই হুঁশিয়ারি দেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2023, 03:51 PM
Updated : 23 May 2023, 03:51 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ‘সহ্য করা হবে না’ মন্তব্য করে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তাদের নেত্রীকে তারা রক্ষা করবেন।

মঙ্গলবার বিকালে চট্টগ্রাম জেলা পরিষদ চত্বরে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন আ জ ম নাছির। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির প্রতিবাদে এই সমাবেশ আয়োজন করা হয়।

সমাবেশে চট্টগ্রামের এই সাবেক মেয়র বলেন, “বঙ্গবন্ধু উদারতাবশত অনেককেই ক্ষমা করে দিয়েছিলেন। যাদেরকে ক্ষমা করে দিয়েছিলেন তারা বঙ্গবন্ধুর বিরুদ্ধে নিষ্ঠুর হয়েছিল। আমরা আরও ভয়ঙ্কর নিষ্ঠুর হয়ে স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী পাকিস্তানী প্রেতাত্মাদের নিশ্চিহ্ন করে দিতে প্রতিজ্ঞাবদ্ধ।

“প্রতিটি মহল্লায় স্বাধীনতা ও বাংলাদেশবিরোধী শক্তিকে প্রতিহত করতে স্কোয়াড গড়ে তুলুন। মনে রাখতে হবে, আমরা একটা কঠিন সময় অতিক্রম করতে যাচ্ছি। বাংলাদেশ আওয়ামী লীগ বাঙালিদের জন্য যে সুসময় এনে দিয়েছে তার সুরক্ষা করতে হবে।”

আ জ ম নাছির বলেন, “বাংলার হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান যে রক্তের বন্ধনে আবদ্ধ তা অসাম্প্রদায়িক বাংলাদেশের সেতুবন্ধন। এই চেতনায় শানিত হয়ে একাত্তরের প্রেরণায় জ্বলে উঠতে হবে। আর কোনো ছাড় দেওয়া হবে না।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দেওয়া হয়েছে। এটা আমরা সহ্য করতে পারি না। পাল্টা আঘাত হানার সময় এসেছে। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও শেখ হাসিনাকে রক্ষা করব। আজ এই বাংলাদেশে যারা আগুন নিয়ে খেলবে তাদেরকে সেই আগুনে পুড়ে ছাই হতে হবে।”

গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে আওয়ামী লীগ থেকে অভিযোগ উঠে।

এর প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় ক্ষমতাসীন দলটি। গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলাও হয়েছে বেশ কয়েকটি।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, “বিএনপি-জামাত পাপচক্র আরেকটি ৭৫ এর ১৫ অগাস্ট ট্রাজেডির পুনরাবৃত্তি ঘটাতে চায়। তাদের জানা উচিত এটা ২০২৩ সাল। আগামী ২০২৪ সালে এই অশুভ পাপচক্রের চূড়ান্ত পতন ঘটানো হবে।

“তাদের আরও মনে রাখা উচিত, পৃথিবীতে কোনো পাপচক্র দীর্ঘস্থায়ী হতে পারে না। ইতিহাসের শিক্ষা অনুযায়ী এদের ধ্বংস অনিবার্য। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চূড়ান্ত নির্দেশের অপেক্ষায় আছি। নির্দেশ পাওয়া মাত্র ডাইরেক্ট অ্যাকশন শুরু হবে। তখন কেউ রক্ষা পাবে না।”

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন্যদের মধ্যে সহসভাপতি খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান সমাবেশে বক্তব্য দেন।

এছাড়া নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ ও আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সংসদ সদস্য নোমান আল মাহমুদ, নগর কমিটির উপদেষ্টা শফর আলী, সম্পাদকমণ্ডলীর সদস্য সৈয়দ হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, মো. হোসেন, হাজী জহুর আহমদ, জোবাইরা নার্গিস খান, আবু তাহের সমাবেশে উপস্থিত ছিলেন।

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা