দুদকের মামলায় বাহারছড়া ইউপি চেয়ারম্যান কারাগারে

সম্পদ বিবরণী জমা না দেওয়ায় ২০০৪ সালে তার বিরুদ্ধে মামলা করে দুদক।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2023, 01:17 PM
Updated : 9 Jan 2023, 01:17 PM

সম্পদ বিবরণী জমা না দেওয়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার তিনি চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ মুনসি আব্দুল মজিদের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

দুদকের পিপি কাজী সানোয়ার আহমেদ লাভলু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সম্পদ বিবরণী দাখিল না করায় দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারায় মামলা করা হয়েছিল। আজ বাহারছড়ার ইউপি চেয়ারম্যান 0আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে তা নামঞ্জুর করে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।”

ইউপি চেয়ারম্যান আমজাদ খোকন (৩৮) স্থানীয় শামলাপুর পুরানপাড়া শীলখালী গ্রামের মোহাম্মদ ইসমাইলের ছেলে।

দুদক প্রধান কার্যালয়ের নির্দেশনা অনুসারে সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ থেকে ২০২০ সালের ২০ সেপ্টেম্বর আমদাজ হোসেন খোকন ও তার স্ত্রীর এবং তার উপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে ও বেনামে অর্জিত সব স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস এবং তা অর্জনের বিবরণ জমা দিতে নির্দেশ দেওয়া হয়।

আদেশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তা জমা দেওয়ার নির্দেশনা ছিল। ২০২০ সালের ২২ সেপ্টেম্বর খোকন ওই নোটিশ গ্রহণ করেন। কিন্তু তিনি সম্পদ বিবরণী জমা না দেওয়ায় ২০২১ সালের ২৪ মার্চ এ ঘটনায় মামলা করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর তৎকালীন উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

তদন্ত শেষে, ২০২২ সালের ১১ সেপ্টেম্বর, দুদক সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের ‍উপসহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন এ মামলায় আসামি খোকনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন, আদালত তা গ্রহণ করে।