শুরুতেই শেষ উইলিয়ামসনের আইপিএল

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন নিউ জিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2023, 07:07 AM
Updated : 2 April 2023, 07:07 AM

ফিজিও ও এক সতীর্থের কাঁধে ভর দিয়ে যখন মাঠ ছাড়ছিলেন কেন উইলিয়ামসন, তখনই মনে হচ্ছিল গুরুতর কিছু। শেষ পর্যন্ত বেরিয়ে যাওয়ার মুহূর্তটিই হয়ে রইল এবারের আইপিএলে তার শেষ উপস্থিতি। হাঁটুর চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন নিউ জিল্যান্ডের এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

এবারের আসরের উদ্বোধনী ম্যাচেই শুক্রবার এই চোটে পড়েন উইলিয়ামসন। তার নতুন আইপিএল দল গুজরাট টাইটান্সের হয়ে ছিল এটিই অভিষেক ম্যাচ। ইনিংসের ত্রয়োদশ ওভারে চেন্নাই সুপার কিংসের রুতুরাজ গায়কায়াড়ের শট ছক্কা থেকে রক্ষা করতে সীমনায় লাফিয়ে ওঠেন তিনি। কিন্তু মাটিতে পড়ে যান বাজেভাবে, শরীরের ভর গিয়ে পড়ে হাঁটুর ওপর।

ছক্কা থেকে অবশ্য বলটি ভেতরে আনতে পেরেছিলেন তিনি। তবে পরে গড়িয়ে তা সীমানা ছাড়া হয়ে যায়। উইলিয়ামসন আর নিজে দাঁড়াতে পারেননি। অন্যের সহায়তায় ছেড়ে যান মাঠ। পরে তার জায়গায় ‘ইম্প্যাক্ট প্লেয়ার’ নামায় গুজরাট।

গুজরাটের ডিরেক্টর অব ক্রিকেট বিক্রম সোলানকি বিবৃতিতে হতাশা প্রকাশ করেন উইলিয়ামসন ছিটকে যাওয়ায়।

“টুর্নামেন্টের শুরুতেই কেনকে চোটের কারণে হারিয়ে ফেলাটা দুঃখজনক। আমরা তার দ্রুত সুস্থতা কামনা করছি ও আশা করি, যত তাড়াতাড়ি সম্ভব সে মাঠে ফিরতে পারবে।”

আগামী সপ্তাহে নিউ জিল্যান্ডে ফিরে গিয়ে বিশেষজ্ঞ দেখাবেন উইলিয়ামসন। এরপরই তার চিকিৎসার পরিকল্পনা হবে এবং বোঝা যাবে, কতটা সময় তাকে বাইরে থাকতে হবে।

নিউ জিল্যান্ড এখন দেশের মাঠে খেলছে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। সামনে পাকিস্তানে আছে তাদের ৫টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। তবে আইপিএল খেলার কারণে দেশের হয়ে এই সিরিজগুলো এমনিতেও খেলতেন না উইলিয়ামসন।

কনুইয়ের চোটে প্রায় দুই বছর ধরে নানা রকম ভোগান্তির পর মাত্র কদিন আগেই সেই চোট থেকে পুরোপুরি মুক্তি পান ৩২ বছর বয়সী ক্রিকেটার। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মেও ছিলেন তিনি। গত ডিসেম্বরে ডাবল সেঞ্চুরি করেন পাকিস্তানের বিপক্ষে করাচি টেস্টে। ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্ট সেঞ্চুরির পর মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে করেন সেঞ্চুরি ও ডাবল সেঞ্চুরি। এখন আবার আরেকটি চোটের ধাক্কা।