‘ভালো খেলার চাপ’ নিতে চান না তিলাক ভার্মা

স্রেফ দলের দেওয়া ভূমিকাটা পালন করে যেতে চান ভারতের ২১ বছর বয়সী ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2023, 05:20 PM
Updated : 25 Nov 2023, 05:20 PM

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিয়মিত খেলোয়াড়দের অনেককে বিশ্রাম দিয়েছে ভারত। অন্যদের সামনে তাই ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার দাবি জানানোর সুযোগ এই সিরিজ। তবে এই ভাবনা মাথায় নিয়ে নিজেকে চাপে রাখতে চান না তিলাক ভার্মা।

দারুণ ফর্ম নিয়ে এই সিরিজে আসেন তিলাক। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফিতে হায়দরাবাদের হয়ে ৭ ইনিংসে ৯৬ গড় ও ১৪৩.২৮ স্ট্রাইক রেটে তিনি করেন ২৮৮ রান। বারোদার বিপক্ষে খেলেন ৬৯ বলে অপরাজিত ১২১ রানের বিধ্বংসী ইনিংস।

সেই ফর্ম যদিও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে টেনে নিতে পারেননি ২১ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান। ভিশাখাপত্তমে ২০৯ রানের লক্ষ্য তাড়ায় দলের প্রয়োজন যখন ৪৫ বলে ৭৫, তিনি ব্যাটিংয়ে নামেন পাঁচ নম্বরে। তবে আউট হয়ে যান দুই চারে ১০ বলে ১২ রান করে।

ভারত সিরিজ শুরু করে অবশ্য জয় দিয়েই। থিরুভানান্থাপুরামে রোববার হবে দ্বিতীয় ম্যাচ। আগের দিন সংবাদ সম্মেলনে তিলাক বললেন, শুধু দলের দেওয়া ভূমিকাটা পালন করে যেতে চান তিনি।

“আমার ভাবনা পরিষ্কার। আমি দলে একটি ভূমিকা পেয়েছি, তাই শুধু সেই ভূমিকায় থাকতে চাই। আমার ভালো করার কোনো চাপ কিংবা প্রত্যাশা নেই। আমি দলের জন্য আমার ভূমিকা পালন করতে মুখিয়ে আছি।”

"সবশেষ ম্যাচে আমি পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলাম। তাই আমার ভাবনা ছিল যদি আমার জোনে বল পাই, তাহলে আমি মারবই, অন্যথায় স্ট্রাইক রোটেট করব।”

ভারতের হয়ে এখন পর্যন্ত ১১ টি-টোয়েন্টি ম্যাচে ৩৪.৭১ গড় ও ১৪১.২৭ স্ট্রাইক রেটে ২৪৩ রান করেছেন তিলাক। ফিফটি আছে দুটি।