৯ মাস পর উইন্ডিজ দলে ফিরলেন হেটমায়ার

ভারত ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে বাঁহাতি এই ব্যাটসম্যানকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2022, 12:03 AM
Updated : 29 July 2022, 12:03 AM

ফিটনেস সমস্যায় শিমরন হেটমায়ারকে বাদ পড়তে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল থেকে। অবশেষে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েই প্রায় ৯ মাস পর আবার জাতীয় দলে ফিরলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ভারত ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে রাখা হয়েছে তাকে।

সিরিজ দুটির জন্য বৃহস্পতিবার ১৬ সদস্যের দল দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। হেটমায়ার দলে ফেরায় খুশি প্রধান নির্বাচক ও সাবেক ব্যাটসম্যান ডেসমন্ড হেইন্স।

“হেটমায়ারকে দলে স্বাগত জানাই। তাকে আবার ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে দেখতে পেরে ভালো লাগছে। সে ব্যাটিং গ্রুপকে শক্তিশালী করবে এবং তার অভিজ্ঞতা ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার সক্ষমতার জোরে আমরা এমন একজন ফিনিশার পাব, যে ম্যাচ জেতাতে এবং সমর্থকদের আনন্দ দিতে পারে।”

হেটমায়ার সবশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন গত বছরের নভেম্বরে, সংযুক্ত আরব আমিরাতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে। ২৫ বছর বয়সী এই ক্রিকেটার ট্রেনার ও সাপোর্ট স্টাফের সঙ্গে কাজ করতে এই মাসের শুরুতে পোর্ট অব স্পেনে ওয়ানডে দলের সঙ্গে ছিলেন।

আরও একবার দলে উপেক্ষিত রয়ে গেছেন ওপেনার ব্যাটসম্যান এভিন লুইস। সম্প্রতি ঘরের মাঠে বাংলাদেশের সিরিজের দলে তাকে না রাখার পর প্রধান নির্বাচক বলেছিলেন, লুইস ফিটনেস পরীক্ষা সম্পন্ন করেননি। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে আইপিএল খেলার সময় তার জন্য ফিটনেস পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল।

বুড়ো আঙুল ভেঙে যাওয়ায় ভারতের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে খেলতে না পারা বাঁহাতি স্পিনার গুডাকেশ মোটি এখনও সেরে ওঠেননি। তার অনুপস্থিতিতে আরেক বাঁহাতি স্পিনার আকিল হোসেন ও লেগ স্পিনার হেইডেন ওয়ালশ জুনিয়র ওয়েস্ট ইন্ডিজের স্পিন বিভাগ সামলাবেন।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শুক্রবার ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। এই মাঠে এটাই হবে প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

ভারত সিরিজ শেষ হওয়ার তিন দিন পর জ্যামাইকায় পূর্ণশক্তির নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ীরা।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, ডমিনিক ড্রেকস, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেড ম্যাককয়, কিমো পল, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক