জয়ের আরেকটি ব্যর্থতার পর সাইফ-সাদমানের লড়াই

বাংলাদেশ ‘এ’ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির হানা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2022, 05:54 AM
Updated : 11 August 2022, 05:54 AM

আগের ম্যাচে শূন্য রানে আউট হওয়া মাহমুদুল হাসান জয় এবার রানের দেখা পেলেন। তবে পারলেন না উল্লেখযোগ্য কোনো স্কোর গড়তে। বৃষ্টিবিঘ্নিত দিনে তার বিদায়ের পর খেলা যেটুকু হলো, তাতে দাঁতে দাঁত কামড়ে উইকেট আঁকড়ে রইলেন সাদমান ইসলাম ও সাইফ হাসান।

বাংলাদেশ ‘এ’ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের এই আনঅফিসিয়াল টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ধারাবাহিক অবশ্য সেন্ট লুসিয়ার বৃষ্টি। প্রথম ম্যাচে বৃষ্টির কারণে দুই ইনিংসও শেষ হতে পারেনি। দ্বিতীয় ম্যাচের প্রথম দিনেও আততায়ী হিসেবে আগমণ সেই বৃষ্টির।

সারা দিনে বুধবার খেলা হয়েছে স্রেফ ৩৪ ওভার। তাতে বাংলাদেশ ‘এ’ দলের রান ১ উইকেটে ৬৯।

ক্যারিবিয়ান অধিনায়ক জশুয়া দা সিলভা আগের ম্যাচের মতোই টস জিতে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশকে। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট পেসার অ্যান্ডারসন ফিলিপ ও গত ম্যাচে ৫ উইকেট শিকারি মাইন্ডলি মার্কুইনোর আঁটসাঁট বোলিংয়ে জয় ও সাদমান সাবধানী ব্যাটিংয়ের পথ বেছে নেন। ১২ ওভার নিরাপদে কাটিয়ে দেন তারা।

২৮ রানের এই জুটি ভাঙে জয়ের বিদায়ে। বাঁহাতি পেসার কলিন আর্চিবল্ডের বেশ বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে তিনি ধরা পড়েন দ্বিতীয় স্লিপে (৪১ বলে ১৭)।

এরপর সাদমান ও সাইফের লড়াই। বাংলাদেশ টেস্ট দল থেকে বাদ পড়া দুই ব্যাটসম্যান টেম্পারমেন্টের পরীক্ষা দিতে থাকেন ওভারের পর ওভার। তাতে এ দিন আর কোনো বিপদ হয়নি দলের।

১৫৮ মিনিট উইকেটে কাটিয়ে ৯৭ বলে ২২ রান নিয়ে দিন শেষ করেন সাদমান। ৬৮ বলে ২৩ রানে অপরাজিত থাকেন সাইফ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ‘এ’ দল ১ম ইনিংস: ৩৪ ওভারে ৬৯/১ (জয় ১৭, সাদমান ২২*, সাইফ ২৩*; ফিলিপ ১০-৫-১৭-০, মার্কুইনো ৮-১-২২-০, গ্রিভস ৭-৫-৮-০, আর্চিবল্ড ৫-১-১৪-১, ক্যারিয়্যাহ ৪-২-৩-০)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক