আমার চেয়ে কেউ বেশি হতাশ নয়: গাপটিল

চলতি বিশ্বকাপে ব্যাট হাতে ভালো করতে না পারায় সমালোচনার মুখে আছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিল। তবে ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে রানে ফেরার ব্যাপারে আশাবাদী নিউ জিল্যান্ডের এই ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2019, 02:52 PM
Updated : 13 July 2019, 02:52 PM

২০১৫ বিশ্বকাপে রানার্সআপ নিউ জিল্যান্ডের অন্যতম সেরা পারফর্মার ছিলেন গাপটিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের এক ইনিংসে ব্যক্তিগত রেকর্ড ২৩৭ রানসহ মোট ৫৪৭ রান করেছিলেন গাপটিল। তবে এবারের আসরে ৯ ইনিংসে মাত্র ২০.৮৭ গড়ে ১৬৭ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। উদ্বোধনী জুটি নিয়মিত ব্যর্থ হওয়ায় প্রায় প্রতি ম্যাচেই নিউ জিল্যান্ডের মিডল অর্ডার চাপে পড়েছে। 

ধারাবাহিকভাবে এমন বাজে পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখেও পড়েছেন গাপটিল। আর তা তার আত্মবিশ্বাসে নাড়া দিয়েছে বলে সম্প্রতি ‘ওয়ান নিউজকে’ দেওয়া সাক্ষাৎকারে স্বীকার করেন তিনি।

“এটা বেশ কঠিন ব্যাপার। মানুষ কি লিখছে তা না পড়ার এবং কি বলছে তা না শোনার চেষ্টা করবেন আপনি। তবে এর সব কিছু থেকে সরে থাকাটা কঠিন।”

গাপটিল রান খরায় ভোগায় স্বাভাবিকভাবে হতাশ তার ভক্ত-সমর্থকরা। তবে তার চেয়ে বেশি হতাশ আর কেউ নয় বলে জানান ৩২ বছর বয়সী এই ক্রিকেটার।

“কঠিন পরিশ্রম দেখা যায় না। অনুশীলনে আমি অনেক সময় ব্যয় করছি আর মূলত এ কারণে মাঠে তার ফল না মেলায় এটা হতাশার। মানুষ বলতে পারে আমাকে নিয়ে তারা হতাশ। কিন্তু আমার চেয়ে বেশি হতাশ আর কেউ নয়।”

নিউ জিল্যান্ডের হয়ে বিশ্বকাপে এক হাজার রান আছে কেবল স্টিভেন ফ্লেমিংয়ের। সাবেক এই অধিনায়কের পাশে বসার হাতছানি গাপটিলের সামনে। এখন পর্যন্ত ২৬ ইনিংসে ৪৪.৩৬ গড়ে ৯৭৬ রান করা এই ওপেনার জানান, অনুশীলনে আগের যে কোনো সময়ের চেয়ে ভালো বোধ করছেন।

“এখানে আসার পর থেকে গত কয়েক নেট অনুশীলনে আমি সেরাটা অনুভব করেছি…মনে হতে শুরু করেছে যে সবকিছু ঠিক হচ্ছে।”

“এতদিন ধরে আমি যা করে আসছি তাই করার চেষ্টা করতেছি, নেটে কঠোর পরিশ্রম। আশা করছি আগামী ম্যাচে সবকিছু ঠিক হবে।”

লন্ডনের লর্ডসে রোববার স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবে নিউ জিল্যান্ড।